চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার মানুষ পাবে টিসিবির পণ্য

কার্যক্রম শুরু ২০ মার্চ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৪ মার্চ, ২০২২ at ৫:৪৮ পূর্বাহ্ণ

রমজানকে সামনে রেখে দেশের এক কোটি মানুষকে টিসিবি পণ্যের আওতায় নিয়ে আসা হচ্ছে। এরমধ্যে চট্টগ্রামের ৫ লাখ ৩৫ হাজার মানুষ সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য পাবে। ১ কোটি মানুষকে টিসিবির পণ্য দেয়ার কার্যক্রম আগামীকাল ১৫ মার্চের পরিবর্তে আগামী ২০ মার্চ থেকে শুরু হচ্ছে। টিসিবি পণ্য সরবরাহ কার্যক্রম বৃদ্ধি পেলে বাজারে ভালো প্রভাব পড়বে বলেও আশা করা হচ্ছে।
সূত্র জানায়, রমজানকে সামনে রেখে প্রতিবছরই বাজার অস্থিতিশীল হয়ে ওঠে। এবার রমজানের আগেই বাজার অস্থির হয়ে উঠেছে। এই অবস্থায় রমজানে যাতে বাজার স্থিতিশীল থাকে সেজন্য দেশের ১ কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে ডাল, তেল, চিনি, পেঁয়াজ, ছোলা ও খেজুর বিক্রি করা হবে। চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার মানুষ প্রতি কেজি পেঁয়াজ ১৫ টাকা, বোতলজাত সয়াবিন তেল লিটার ৮০ টাকা, ডাল কেজি ৫০ টাকা ও চিনি ৫০ টাকা কেজিতে ক্রয় করতে পারবে। চট্টগ্রামের বিভিন্ন পয়েন্টে খোলা ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে। ইতোমধ্যে টিসিবি প্রয়োজনীয় পণ্যের মজুদ বৃদ্ধি করেছে। টিসিবির এই কার্যক্রম বাজার পরিস্থিতিতে বড় ধরনের প্রভাব ফেলবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।
তিনি বলেন, বাজার স্থিতিশীল রাখতে টিসিবির মাধ্যমে সরকার বড় ধরনের উদ্যোগ নিয়েছে। এই কার্যক্রমের ফলে বাজার পরিস্থিতি স্থিতিশীল থাকবে বলেও তিনি মন্তব্য করেন।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় মাদ্রাসা থেকে ছাত্রের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধঈদের পর সম্মেলন