চট্টগ্রামে দুই জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা যুবদল নেতার

ফেসবুকে অপপ্রচার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিএনপি ও অঙ্গ সংগঠনের একাধিক নেতার বিরুদ্ধে অপপ্রচার করে মানহানি করার অভিযোগে চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনালে ২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল ৯ অক্টোবর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির চৌধুরীর আদালতে মামলাটি করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান। মামলার আসামিরা হলেন, এমডি আকাশ ও অভি চৌধুরী।

মামলার সংশ্লিষ্ট সূত্র জানায়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিএনপি ও অঙ্গ সংগঠনের একাধিক নেতার বিরুদ্ধে মিথ্যা ও অপপ্রচার করে মানহানি করার অভিযোগে আদালতে মামলার আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্টো ইউনিটকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, আনোয়ারা উপজেলা যুবদলের আহ্বায়ক হারেছ চৌধুরী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. ইকবাল হায়দার চৌধুরী, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসান চৌধুরী ও উপজেলা বিএনপির সদস্য আবদুল গফুরদের সামাজিক মর্যাদা হানি এবং পরিবারকে সামাজিকভাবে হেয় ও অপদস্ত করার জন্য এমডি আকাশ নামে একটি ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও দিয়ে অপ্রচার চালানো হয়।

পূর্ববর্তী নিবন্ধ৪০ সেবাগ্রহীতার অভিযোগ শুনলেন জেলা প্রশাসক
পরবর্তী নিবন্ধসাগরে মাছ ধরার ট্রলারে ডাকাতি মাঝি গুলিবিদ্ধ