চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরও ৪৮ জন, সারা দেশে একদিনে মৃত্যু তিন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৪ অক্টোবর, ২০২৪ at ৫:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গতকাল নতুন করে আরও ৪৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চলতি বছর গতকাল পর্যন্ত ১ হাজার ৬৪৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরীতে ৯৯৩ এবং উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬৫০ জন।

অন্যদিকে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ জনের। গত সেপ্টেম্বরে হয়েছে ৯০৭ জন এবং মারা গেছেন ১১ জন। এছাড়া চলতি অক্টোবরে গতকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩৮ জন। তবে মৃত্যু হয়নি। অন্যদিকে গতকাল সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১ হাজার ২২ জন। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৮ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৭ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৩ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১১ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে ৯ জন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮ জন।

উল্লেখ্য, গত বছর নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারিুবেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এরমধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যায় ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হয় ২৭১ জন এবং মারা যায় ৫ রোগী।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গু আক্রান্ত হয়ে মহেশখালীর এক নারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধডিমের বাজারে ফের উত্তাপ