চট্টগ্রামে ডেঙ্গুতে দুজনের মৃত্যু

এদের একজন ব্যাংক ও অন্যজন ইন্স্যুরেন্স কর্মকর্তা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৭ জুলাই, ২০২৩ at ৫:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরো দুজনের মৃত্যু হয়েছে। দুজনই পুরুষ। এদের একজন ব্যাংক কর্মকর্তা এবং অন্যজন ইন্স্যুরেন্স কর্মকর্তা। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া এই দুজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। দুজনের বাড়ি পটিয়ায় বলে জানান তিনি। এ নিয়ে চট্টগ্রামে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্ত ১৬ জনের মৃত্যু হলো।

পটিয়া প্রতিনিধি জানান, ডেঙ্গুতে মারা যাওয়া দুজন হলেন ব্যাংক কর্মকর্তা মো. আলমগীর (৩০) ও ইন্স্যুরেন্স কর্মকর্তা আব্দুল মান্নান (৪৫)। আব্দুল মান্নান চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে এবং মো. আলমগীর নগরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মো. আলমগীর পটিয়া উপজেলার কচুয়াই কালা মসজিদ এলাকার আবুল কালামের পুত্র। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকা দিলকুশা শাখায় কর্মরত ছিলেন এবং আব্দুল মান্নান পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ এলাকার আবদুস সোবাহানের ছেলে। তিনি ঢাকা সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানির মতিঝিল প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। শোভনদন্ডী ২ নং ওয়ার্ড ইউপি সদস্য মাহবুবুল কবির জানান, ডেঙ্গু জ্বরের উপসর্গ নিয়ে আব্দুল মান্নান ১৪ জুলাই চমেক হাসপাতালে ভর্তি হন। শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার ২ ছেলে ও ২ মেয়ে রয়েছে। শনিবার বাদে মাগরিব জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কচুয়াই ইউপি চেয়ারম্যান এস এম ইনজামুল হক জসিম জানান, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় ব্যাংক কর্মকর্তা আলমগীরকে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গতকাল ভোর সাড়ে ৪টায় তিনি মারা করেন। দেড় বছর পূর্বে তার বিয়ে হয় এবং তার ৬ মাস বয়সী পুত্র সন্তান রয়েছে। এদিন বাদে আছর কচুয়াই কালো মসজিদ মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৭৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৭৭ জনে। গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ৩৫৬ জন রোগী চিকিৎসাধীন বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এর মাঝে চমেক হাসপাতালেই ভর্তি রয়েছে ৮২ জন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামেও সব চিকিৎসকের প্রাইভেট চেম্বার আজ ও কাল বন্ধ
পরবর্তী নিবন্ধহাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ