চট্টগ্রামে ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু

নতুন শনাক্ত ৪৭ জন

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ৬:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গতকাল নতুন করে আরও ৪৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চলতি বছর গতকাল পর্যন্ত ২ হাজার ৩৩৩ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নগরীতে ১ হাজার ৪৬৫ এবং উপজেলায় আক্রান্ত হয়েছেন ৮৬৮ জন। অন্যদিকে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ জনের। এছাড়া গত বৃহস্পতিবার মো. নুর উদ্দিন (৪০) নামের এক ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা গেছেন বলে গতকাল চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় নিশ্চিত করেছে। রাঙ্গুনিয়ার বাসিন্দা নুর উদ্দিন ডেঙ্গু শক সিন্ড্রোমে আক্রান্ত হয়ে মারা যান বলে চিকিৎসকরা তার মৃত্যু সনদে উল্লেখ করেন। নুর উদ্দিন গত ১০ অক্টোবর চমেক হাসপাতালে ভর্তি হন।

গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৭ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩২ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন।

উল্লেখ্য, গত বছর নগর ও বিভিন্ন উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারিবেসরকারি হাসপাতালগুলোতে মোট ভর্তি হয়েছিল ১৪ হাজার ৮৭ জন। এরমধ্যে মারা যায় ১০৭ জন। এছাড়া ২০২২ সালে মোট আক্রান্ত ৫ হাজার ৪৪৫ জনের মধ্যে মারা যায় ৪১ জন, ২০২১ সালে আক্রান্ত হয় ২৭১ জন এবং মারা যায় ৫ রোগী।

পূর্ববর্তী নিবন্ধক্যান্সার থেকে কিছুটা সুস্থ, ডেঙ্গুতে মৃত্যু
পরবর্তী নিবন্ধকিং আলী গ্রেপ্তার