চট্টগ্রামে কাল শুরু হচ্ছে ট্রেইল হাফ ম্যারাথন

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১০ নভেম্বর, ২০২২ at ১০:৩০ পূর্বাহ্ণ

রান বাংলাদেশের ব্যবস্থাপনায় এবং অদম্য আগামীর সহযোগিতায় আগামীকাল থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে ট্রেইল হাফ ম্যারাথন। চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের তারাখোলাতে অনুষ্ঠিত হবে এই ম্যারাথন। ১০ কিলোমিটার এবং ২১ কিরো মিটার দুই ক্যাটাগরীতে অনুষ্ঠিত হবে এই ম্যারাথন। ২১ কিলোমিটার ক্যাটাগরীতে অংশ নিচ্ছে ৬৫ জন প্রতিযোগী। যেখানে ৬ জন রয়েছে মহিলা।

প্রতিযোগিতায় প্রায় ১৩০ জন প্রতিযোগী অংশ গ্রহন করছে। যেখানে ১৬ জন রয়েছে মহিলা। বাংলাদেশ ছাড়াও কানাডা, মালয়েশিয়া, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স এবং স্লোভাকিয়ার প্রতিযোগী রয়েছে। দুই দিন ব্যপি এই ম্যারাথন প্রতিযোগিতার প্রথম দিনে আগামীকাল রাতে ম্যারাথান শুরুর এলাকায় সবাই রাত্রি যাপন করবে। পরদিন ১২ নভেম্বর সকাল ৬ টায় শুরু হবে এই ম্যারাথন। যা শেষ হবে বেলা ১২ টায়। পরে বিজয়ীদের পুরষ্কার বিতরন করা হবে।

এই ম্যারাথনের পৃষ্টপোষকতা করছে ফিনলে টি লিঃ। গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে ম্যারাথন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ফিনলে টি লিঃ এর সিইও রাহবার আলম আনওয়ার, অদম্য আগামীর সভাপতি তারেক জুয়েল, রান বাংলাদেশ এর রেস ডিরেক্টর আতিকুল ইসলাম লিমন, রেস কো-অর্ডিনেটর আশেক চৌধুরী এবং সাজিদুল হক। রাহবার আলম আনওয়ার তার বক্তব্যে বলেন দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক এবং পরিবেশের উন্নয়নে ফিনলে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করছে। তারই অংশ হিসেবে এবারে একেবারে প্রাকৃতিক পরিবেশে ম্যারাথনের সাথে আমরা্‌ নিজেদের সম্পৃক্ত করতে যাচ্ছি। তিনি আশা করেন এই প্রতিযোগিতার মাধ্যমে চট্টগ্রাম একটি নতুন বার্তা পাবে।

পূর্ববর্তী নিবন্ধমহানগরী কিশোর ফুটবল লিগের খেলোয়াড় বাছাই শুরু
পরবর্তী নিবন্ধর‌্যাঙ্কিংয়ে লিটন, নাসুম ও মোস্তাফিজের উন্নতি