চট্টগ্রামের ১২ আসনে বিএসপির প্রার্থীর নাম ঘোষণা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ নভেম্বর, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ১২ আসনে প্রার্থী দিচ্ছে বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি)। এর মধ্যে চট্টগ্রাম(ফটিকছড়ি উপজেলা) আসনে প্রার্থী হবেন বিএসপি চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভাণ্ডারী। গত ১০ আগস্ট রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনে নিবন্ধিত হয়েছে বিএসপি। দলটির প্রতীক ‘একতারা’। গতকাল জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএসপি চেয়ারম্যান।

এতে দেখা গেছে, চট্টগ্রাম(সীতাকুণ্ড উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৯ ও ১০ নম্বর ওয়ার্ড) আসনে, চট্টগ্রাম(রাউজান উপজেলা), চট্টগ্রাম চট্টগ্রাম(শ্রীপুরখরনদ্বীপ ইউনিয়ন ব্যতীত বোয়ালখালী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩, , , ৬ ও ৭ নম্বর ওয়ার্ড) এবং চট্টগ্রাম১৬ (বাঁশখালী উপজেলা) আসনে এখনো কাউকে মনোনয়ন দেয়া হয়নি।

চট্টগ্রামের বাকি আসনগুলোর মধ্যে চট্টগ্রাম(মীরসরাই উপজেলা) মো. নুরুল করিম আফছার, চট্টগ্রাম(ফটিকছড়ি উপজেলা) আসনে শাহজাদা সৈয়দ সাইফুদ্দিন আহমেদ, চট্টগ্রাম(সন্দ্বীপ উপজেলা) আসনে মো. নুরুল আনোয়ার, চট্টগ্রাম(হাটহাজারী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ ও ২ নম্বর ওয়ার্ড) আসনে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় কোচেয়ারম্যান চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, চট্টগ্রাম(রাঙ্গুনিয়া উপজেলা এবং বোয়ালখালী উপজেলার শ্রীপুরখরনদ্বীপ ইউনিয়ন) আসনে মো. মোরশেদ আলম, চট্টগ্রাম১০ (পাহাড়তলীডবলমুরিং) আসনে মিজানুর রহমান, চট্টগ্রাম১১ (বন্দরপতেঙ্গা) আসনে মো. মহিউদ্দিন, চট্টগ্রাম১২ (পটিয়া উপজেলা) আসনে মো. ওমর ফারুক, চট্টগ্রাম১৩ (আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা) আসনে মো. আরিফ মঈন উদ্দিন, চট্টগ্রাম ১৪ (চন্দনাইশ উপজেলা ও সাতকানিয়া উপজেলার ৬টি ইউনিয়ন) আসনে মোহাম্মদ আয়ূব ও চট্টগ্রাম১৫ (লোহাগাড়া ও ৬টি ইউনিয়ন ব্যতীত সাতকানিয়া উপজেলা) আসনে মোহাম্মদ আব্দুল মান্নানকে দলের মনোনয়ন দেয় বিএসপি।

এদিকে সংবাদ সম্মেলনে সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভান্ডারী বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ১২১টি সংসদীয় আসনের বিপরীতে মনোনয়নপ্রাপ্তদের আংশিক তালিকা চূড়ান্ত করা হয়েছে। নির্বাচনে আমরা ২০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করব। সেটা হবে আমাদের জোট লিবারেল ইসলামিক জোট থেকে ২০০ আসনে প্রার্থীর মাধ্যমে। আমাদের মার্কা বা প্রতীক হবে একতারা।

বিএসপি প্রধান বলেন, আমাদের ৩০ জন হেভিওয়েট প্রার্থী রয়েছেন। সুষ্ঠু নির্বাচন হলে যারা বিজয়ী হবেন। আমরা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সব সমপ্রদায় ও শ্রেণীর প্রতিনিধিত্ব নিশ্চিত করেছি। মনোনয়নপ্রাপ্তদের মধ্যে অন্যান্য ধর্মাবলম্বীও রয়েছেন। তৃতীয় লিঙ্গের একজনকেও গাজীপুরে প্রার্থী দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদেশে মোট জনসংখ্যা ১৬ কোটি ৯৮ লাখ
পরবর্তী নিবন্ধবিএনপির লজ্জাও হারিয়ে গেছে