চকরিয়ায় প্রকাশ্য দিবালোকে কিরিচ ও লোহার রড দিয়ে হামলা

পৃথক দুই ঘটনায় ব্যবসায়ী ও প্রবাসী গুরুতর আহত

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২৩ জুন, ২০২৪ at ৫:৪৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে প্রকাশ্য দিবালোকে দুই ব্যক্তিকে হত্যার চেষ্টা চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। গতকাল শনিবার সকাল ৯টার দিকে চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের তরছপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সামনে ও সকাল সাড়ে ১১টায় পৌরসভা কার্যালয়ের গেইটে মোটর সাইকেলের গতিরোধ করে সশস্ত্র এই হামলার ঘটনা ঘটে। পৃথক স্থানে সংঘটিত এই সশস্ত্র হামলার পর গুরুতর আহত দুইজনকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

জানা যায়, জায়গাজমি সংক্রান্ত বিরোধের জেরে পৌরসভার তরছপাড়ায় হামলার শিকার হন আবদুল্লাহ আল মামুন নয়ন (২৪) নামের এক প্রবাসী। তিনি স্থানীয় আবদুল মোনাফের পুত্র। প্রতিপক্ষের লোকজন নয়নকে সামনে পেয়ে ধারালো কিরিচ দিয়ে কুপিয়ে তার হাতের আঙুল, তালুসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। হাসপাতালে নিয়ে তার শরীরের বেশ কয়েকটি স্থানে সেলাই দেয়া হয়।

হামলার শিকার ভুক্তভোগী নয়নের বড়ভাই কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মুহাম্মদ তাজ উদ্দিন জানান, বাড়ির কাছে মাতামুহুরী নদীর তীরসংলগ্ন পৈত্রিক সম্পত্তি দখল করে নেওয়ার খবর পেয়ে পরিবারের সদস্যরা সেখানে ছুটে গেলে স্থানীয় সন্ত্রাসী শওকতের নেতৃত্বে ১০১২ জন কিরিচসহ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলে পড়ে তাদের ওপর। এ সময় সন্ত্রাসী শওকতের হাতে থাকা ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয় ছোটভাই প্রবাসী নয়নকে। এ ব্যাপারে চকরিয়া থানায় দায়েরকৃত মামলায় মো. শওকত (২৫), মার্শাল (২১) সহ আরও কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

অপরদিকে পৌরসভা কার্যালয়ের গেইটে হামলার শিকার ব্যক্তির নাম ব্যবসায়ী মো. হানিফ প্রকাশ ভুট্টো সওদাগর (৩৩)। তিনি চিরিঙ্গা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের পালাকাটাস্থ মৌলভী আকতার পাড়ার মৃত আবদুস সোবাহানের পুত্র। তাকে সারা শরীরে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করা হয়।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে চকরিয়া পৌরসভা কার্যালয়ের প্রধান গেইটের সামনে ব্যবসায়ী ভুট্টোর ওপর লোহার রডসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলে পড়ে মিজবা, ইসমাইল, ফাহিমসহ একদল সন্ত্রাসী। এ সময় মোটর সাইকেলের গতিরোধ করে ভুট্টোকে লোহার রড দিয়ে এলোপাতাড়ি পিটানো হয়। তখন তার কাছ থেকে কেড়ে নেওয়া হয় মোটর সাইকেলটিও। পরে একটি গোয়েন্দা সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে সেটি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, পৃথক হামলার ঘটনায় দুটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পরপরই পুলিশ অকুস্থল পরিদর্শন করেছে। তদন্তপূর্বক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধরাসেলস ভাইপার আতঙ্ক, পিটিয়ে মারা হল দুই অজগর
পরবর্তী নিবন্ধকালুরঘাটে ফেরির সঙ্গে ধাক্কায় উল্টে গেল নৌকা, নিখোঁজ ২