চকরিয়ায় দুজনের হাত-পা বিচ্ছিন্ন, একজনের মৃত্যু

ছিনতাইয়ের টাকা ভাগাভাগি নিয়ে বিরোধ, হামলা

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ৬ এপ্রিল, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ার উপকূলীয় বদরখালীতে ছিনতাইকারী দলের টাকা ভাগাভাগির বিরোধ নিয়ে প্র্রতিপক্ষের দুজনের একটি করে হাত ও পা বিচ্ছিন্ন করার ঘটনা ঘটেছে। এ সময় একজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। মুমূর্ষু অবস্থায় তিনজনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়। এদের মধ্যে গভীর রাতে একজনের মৃত্যু হয়েছে।

গতকাল শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে বদরখালী ইউনিয়নের ফেরিঘাটের দক্ষিণে টুটিয়াখালী রাস্তার কাছে এই পৈশাচিকতার ঘটনা ঘটেছে। আহতরা হলেন বদরখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মগনামা পাড়ার ফরিদুল ইসলাম প্রকাশ লম্বা ফরিদের ছেলে এক পা বিচ্ছিন্ন হওয়া ফজলে হাসান রিয়াদ (৩০) এবং এক হাত বিচ্ছিন্ন হওয়া মোহাম্মদ ছোটন (২৫)। ছোটন ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের টুটিয়াখালী প্রাড়ার আবদুল জলিলের ছেলে। এ সময় গুলিবিদ্ধ হয় জিদান আল নাহিয়ান (২০) নামে একজন। তিনি বদরখালীর মাতারবাড়ি পাড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বারেক আহমদের ছেলে। এর মধ্যে গত রাত ২টায় চমেক হাসপাতালে আনা রিয়াদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

পুলিশ জানায়, উপকূলীয় বদরখালী ইউনিয়নে একটি সংঘবদ্ধ ছিনতাইকারী দল মোটরসাইকেল চুরি, ছিনতাইসহ নানা অপরাধ কর্মকাণ্ড করছে বলে তথ্য রয়েছে। অপরাধ কর্মকাণ্ডের টাকার ভাগবাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে এই হামলার ঘটনা ঘটেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। হামলায় আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এই ঘটনায় পরিবারের পক্ষে অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসভাপতি সম্পাদকের জন্য কেন্দ্রে ৭ জনের নাম দিল আ. লীগ
পরবর্তী নিবন্ধস্বরাষ্ট্রমন্ত্রী রুমা আসছেন আজ