চকরিয়ায় চেয়ারম্যান পদে সাবেক এমপি জাফর সহ ১৬ জনের মনোনয়ন জমা

চকরিয়া প্রতিনিধি | রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৫:৩৬ অপরাহ্ণ

সারাদেশে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ তিন পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে ও অনলাইনে মনোনয়ন দাখিল করেছেন ১৬ জন প্রার্থী।

তন্মধ্যে আজ রবিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৬ জন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী তাদের প্রার্থীতা দাখিল করেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিলকৃত প্রার্থীরা হলেন- কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফজলুল করিম, কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, আওয়ামী লীগ নেতা বদিউল আলম, আবদুল্লাহ আল হাসান সাকিব ও মো. সাইফুল ইসলাম।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন- বর্তমান চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি, সাবেক দুই নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম ও জাহানারা পারভীন।

অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এই উপজেলায় সর্বোচ্চ সংখ্যক সাতজন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- উপজেলা পরিষদের বর্তমান পুরুষ ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক চুট্টু, সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি তপন দাশ, নুরুল আমিন, মুবিনুল ইসলাম, বেলাল উদ্দিন, মুহাম্মদ ফয়সাল।

রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশের তথ্যের উদ্বৃতি দিয়ে চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৬ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান- আগামী ২৩ এপ্রিল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিন পদে দাখিলকৃত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। এর পর প্রার্থীতা প্রত্যাহার শেষে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৩
পরবর্তী নিবন্ধবায়েজিদে শিশু হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ৮ বছর পর গ্রেফতার