চকবাজারে রেস্টুরেন্টের নামে চলতো অসামাজিক কার্যকলাপ

| বুধবার , ১৫ মে, ২০২৪ at ৮:৪১ অপরাহ্ণ

নগরীর চকবাজার এলাকার গুলজার টাওয়ারের দক্ষিণ পাশে রাস্তার অপর প্রান্তে মার্কেটটির বাইরে টানানো রেস্টুরেন্টটির সুজ্জিত সাইনবোর্ড দেখে যে কারো মনে হবে এইটি কোন উন্নত মানের খাবারের দোকান। কিন্তু রেস্টুরেন্টটির ভিতরের দৃশ্য দেখলে চোখ কপালে উঠবে যে কারো।

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মার্কেটটির ২য় তলার কফি ম্যাক্স ডার্ক নামে এই রেস্টুরেন্টের ভিতরে চলে অসামাজিক কার্যকলাপ। গোপন ভিডিও করা হতো অসামাজিক কার্যকলাপের দৃশ্য।

বুধবার (১৫ মে) ভোক্তাধিকারের অভিযানে ধরে পড়ে রেষ্টুরেন্টটির এমন ভয়ংকর চিত্র। সেখানে পাওয়া যায় অসামাজিক কার্যাকলাপের বিভিন্ন উপদানও। জব্দ করা হয় রেষ্টুরেন্টটির সিসিটিভি ফুটেজ।

এই যেন বাতির নিচে অন্ধকার। চট্টগ্রামের শিক্ষার প্রাণ কেন্দ্র খ্যাত, এই চকবাজার এলাকায় রয়েছে বেশ কয়েকটি বিখ্যাত শিক্ষা প্রতিষ্টান। নগরীর এমন গুরুত্বপূর্ণ জায়গায় রেষ্টুরেন্টর নামে অনেকদিন ধরে চলছে অসামাজিক কার্যকলাপ। এমন অপকর্মের সাথে জড়িত থাকার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমান করে প্রতিষ্টানটিকে সিলগলা করে দেয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অপরিস্কার অপরিচ্ছন্ন অস্বাস্থ্যকার পরিবেশে খাবার রান্না করায় অভিযোগে অপর আরেকটি চকবাজারের দাবা রেষ্টুরেন্ট নামে আরেক প্রতিষ্টানকে ১ লাখ জরিমানা এবং সিলকলা করে ভোক্তাধিকার। রেষ্টুরেন্টটির খাবার পরিবেশ রুমে পরিস্কার পরিপাটি দেখা গেলেও, রান্না ঘরটি যেন ময়লা আবর্জনার স্তুপ, খাবার সংরক্ষণের ফ্রিজটিও যেন তেলাপোকার প্রজনন কেন্দ্র।

চট্টগ্রাম জাতীয় ভোক্তাধিকারের উপ-পরিচালক ফয়েজ উল্লাহ, বলেন, আজ দুইটা রেষ্টুরেন্টে অভিযান চালানো হয়। দাবা রেষ্টুরেন্ট অপরিস্কার পরিবেশে খাবার রান্না করার কারণে ১ লাখ টাকা জরিমানা এবং প্রতিষ্টানটিকে সিলগলা করে দেওয়া হয়। কফি ম্যাক্স ডার্ক নামে একটি রেষ্টুরেন্ট অসামাজিক কাযকলাপে লিপ্ত থাকার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্টানটি সিলগলা দেওয়া হয়। স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়ে আমরা। সামনেও আমাদের এমন অভিযান অব্যাহত আছে।

আগে কারো জানে ছিল রেষ্টুরেন্টটিতে অপরিস্কার অপরিচ্ছন্ন অস্বাস্থ্যকার পরিবেশে রান্না করা খাবার পরিবেশন করা হতো। আজ ভোক্তাধিকার অভিযানে প্রতিষ্টানটি এমন কর্মকান্ড জানতে পারে ক্ষোপ প্রকাশ করেছে সাধারণ ভোক্তারাও

তবে নিজের অপরাধের কথা স্বিকার করে রান্না ঘর অপরিস্কার রাখায় কর্মচারীদের উপর ক্ষোপ ঝাড়লেন দাবা রেষ্টুরেন্টের মালিক। রেষ্টুরেন্টটির মালিক ৭ জন। দাবা রেষ্টুরেন্টটির মালিকদের মধ্যে একজন অসামাজিক কাযকলাপে জড়িত কফি ম্যাক্স ডার্ক রেষ্টুরেন্টটি মালিকও।

পূর্ববর্তী নিবন্ধহেরোইনের মামলায় ১১ বছর পর দুই ব্যক্তির যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধবিএনপি নেতা আসলাম চৌধুরী ও তার স্ত্রীর আয়কর নথি জব্দের নির্দেশ