চকবাজারে গৃহবধূ ইয়াছমিন হত্যায় ঘাতক স্বামী জোবাইর গ্রেফতার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ১২:৩৪ পূর্বাহ্ণ

নগরীর চকবাজার থানাধীন ডিসি রোডে গৃহবধূ ইয়াছমিন আক্তারকে (২২) হত্যাকারী তার স্বামী জোবাইর উল্লাহকে (৩১) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১০ জুন) দুপুর ২টা ২০ মিনিটে আনোয়ারা থানাধীন মালঘর বাজারের পাশে আকবর কলোনি হতে চকবাজার থানার একটি টিম তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, আসামি জোবাইর উল্লাহ গত ২২ মে রাতে পূর্ব পরিকল্পিতভাবে তার স্ত্রী ইয়াছমিন আক্তারকে পারিবারিক কহলের জেরে শিশু কন্যা জেরিন সুবাহ (৩) এর সামনে শ্বাসরোধ করে হত্যা করে এবং রুমের মেঝেতে ফেলে রেখে শিশু কন্যাকে নিয়ে বাহির থেকে দরজায় তালাবদ্ধ করে পালিয়ে যায়।

চকবাজার থানা পুলিশ জানায়, ভিকটিম ইয়াছমিন আকতার প্রকাশ জেসমিনের সাথে ৪ বছর পূর্বে প্রেমের সম্পর্কের জেরে বিবাহ হয় মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে জোবায়ের উল্লাহর।

দাম্পত্য জীবনে তাদের জেরিন সুবাহ (৩) নামে একজন কন্যা সন্তান আছে। গত ১ মে তারা চকবাজার থানাধীন চাঁন মিয়া মুন্সি লেইনস্থ ইমাম কলোনির ৩য় তলায় বাসা ভাড়া নেয়।

বিয়ের পর স্বামী-জোবাইর উল্লাহ একাধিক পরকিয়ায় আসক্ত হয়ে পড়ায় ইয়াছমিন আক্তার সাথে প্রায় ঝগড়া বিবাদে লিপ্ত থাকতো। কথায় কথায় শারীরিক ও মানসিক নির্যাতন করত।

গত ২২ মে রাতে ইয়াছমিন আক্তারকে মারধর করলে সে বিষয়টি ফোনে তার মাকে জানায়। এর আগে ইতোমধ্যে স্বামী জোবাইর উল্লাহর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করে ইয়াছমিন আকতার। মামলার হাজিরার আগেই তাকে মেরে ফেলবে বলে হুমকি দেয়ার বিষয়টিও ভিকমটিম তার মাকে ফোনে জানায়।

২২ মে রাতে জোবাইর উল্লাহ শ্বাসরোধ করে ইয়াছমিন আক্তারকে হত্যা করে মেয়েকে নিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে চলে যায়। গত ২৩ মে সকাল সাড়ে ৮টায় আসামি জোবাইল উল্লাহ তার বাসার মালিক ইমাম হোসেকে ফোনে জানায় যে, ‘আমার রুমে কিছু একটা হয়েছে। জানালার পার্শ্বে চাবি রাখা আছে, আপনি এসে পুলিশকে খবর দেন।’

বাড়িওয়ালা আসামি জোবাইর উল্লাহর বাসার সামনে গিয়ে জানালার পর্দা সরিয়ে দেখতে পান যে, ইয়াসমিন আক্তার রুমের মেঝেতে অচেতন অবস্থায় পড়ে আছে। বাড়িওয়ালা ভিকটিম ইয়াছমিন আক্তারকে পড়ে থাকতে দেখে মৃত সন্দেহ হলে চকবাজার থানা পুলিশকে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসার দরজার তালা খুলে মেঝেতে পড়ে থাকা ইয়াছমিন আক্তারের মৃতদেহ উদ্ধার করে চমেক হাসপাতালের জরুরি বিভাগে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে চকবাজার থানায় মামলা দায়ের করা হলে আসামি জোবাইর উল্লাহ পলাতক থাকে।

গত ৯ জুন দুপুরে আনোয়ারা থানাধীন মালঘর বাজারের পাশে আকবর কলোনি হতে আসামি জোবাইর উল্লাহকে গ্রেফতার করা হয়। সোমবার তাকে আদালতে পাঠানো হলে সে নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি প্রদান করে।

পূর্ববর্তী নিবন্ধধর্ষণের অভিযোগে টিকটকার প্রিন্স মামুন গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধএলাচের ডিও বিক্রির অর্ধশত কোটি টাকা নিয়ে ব্যবসায়ী ‘লাপাত্তা’!