ঘটনায় জড়িত থাকার স্বীকারোক্তি দুই আসামির, কারাগারে প্রেরণ

আনোয়ারায় গৃহবধূ আমেনা হত্যা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৫:৫৭ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলায় পাহাড় থেকে আমেনা বেগম (৩৫) নামে গৃহবধূর মরদেহ উদ্ধারের ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে গ্রেপ্তার করেছে পিবিআই।

সমপ্রতি ঘটে যাওয়া চাঞ্চল্যকর এই হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে চট্টগ্রাম জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই এই হত্যাকাণ্ডে সরাসরি জড়িত দুই যুবককে গ্রেপ্তার করেছে। চট্টগ্রাম ও পার্বত্য এলাকা খাগড়াছড়ি এবং বাঘাইছড়ির বিভিন্ন এলাকায় টানা ৭২ ঘণ্টার অভিযান শেষে বুধবার (২৩ অক্টোবর) তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে চট্টগ্রাম জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রাম নগরীর ডবলমুরিং হাজী পাড়া এলাকার মোহাম্মদ সোলতান আহমেদের ছেলে জাহেদ নাবেদ (৩০) প্রকাশ মো. জাহেদ প্রকাশ নাহিদ ও আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের বাসিন্দা ইরফান (৩২)। এরই মধ্যে তিন দিনের পুলিশি জিজ্ঞাসাবাদের পর আসামি নাহিদ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মুস্তাকিম তাসিনের নিকট ঘটনায় জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। পরে গ্রেপ্তার দুই আসামিকে ম্যাজিস্ট্রেটের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গত ৩ অক্টোবর দুপুরে আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের চায়না ইকোনমিক জোন কার্যালয়ের পাশে পরিত্যক্ত একটি ইটভাটা থেকে গৃহবধূ আমেনার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের ভাষ্য, শেয়াল বা কুকুর লাশের কিছু অংশ খেয়ে ফেলায় এবং মরদেহ পচে যাওয়ায় পরিচয় শনাক্ত করা যাচ্ছিল না। এ অবস্থায় পিবিআইয়ের ক্রাইম সিন ইউনিটকে পরিচয় শনাক্তের ভার দেওয়া হয়।

একদিনের মাথায় পরিচয় শনাক্তের পর পিবিআই জানায়, উদ্ধার করা মরদেহটি আমেনা বেগম নামে ৩৫ বছর বয়সী এক নারীর। তিনি চট্টগ্রাম নগরীর বলুয়ার দীঘির পাড় এলাকার আবুল কালাম সওদাগর কলোনির বাসিন্দা কামাল উদ্দিনের মেয়ে। তার গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার নাগেরকান্দি।

আনোয়ারা থানার ওসি মো. মনির হোসেন বলেন, আমরাও জেনেছি পিবিআই দুজনকে গ্রেপ্তার করেছে। অন্যদেরও গ্রেপ্তার করতে পিবিআই কাজ করছে। আমরাও চেষ্টা করছি।

পূর্ববর্তী নিবন্ধএইচপিভি ভ্যাকসিনে ঝুঁকি নেই : সিভিল সার্জন
পরবর্তী নিবন্ধছাত্রলীগ ৫ আগস্টের পরেও সন্ত্রাসে লিপ্ত : রিজওয়ানা