গোয়েন্দা পুলিশ পরিচয়ে বসতঘরে ডাকাতি

নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৯ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে একটি বসতঘরে ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাতদল নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইলসহ ১২ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের পশ্চিম বড়দুয়ারা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার রাত ৩টার দিকে সশস্ত্র ডাকাত দল বাজালিয়া ইউনিয়নের পশ্চিম বড়দুয়ারা এলাকায় হানা দেয়। এ সময় ডাকাতরা মুহাম্মদ মোছলেমের বাড়িতে ঢুকে নিজেদেরকে গোয়েন্দা পুলিশ পরিচয় দেয়। এরপর তারা গৃহকর্তা মোছলেমকে হাতপা বেঁধে একটি কক্ষে ফেলে রেখে ঘরের অন্যান্য সদস্যদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট চালায়। গৃহকর্তা মুহাম্মদ মোছলেম জানান, ঘটনার দিন রাতে আমরা খাবার শেষ করে ঘুমি পড়ি। রাতে গাছ বেয়ে ছাদ হয়ে ডাকাতরা আমার ঘরে প্রবেশ করে প্রথমে নিজেদেরকে গোয়েন্দা পুলিশ পরিচয় দেয় এবং আমার হাতপা বেঁধে ফেলে রাখে। এরপর তারা পরিবারের অন্যান্য সদস্যদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট চালায়। ডাকাতরা আমার কাছ থেকে নগদ ২ লাখ ২০ হাজার টাকা, ৭ ভরি স্বর্ণালংকার, ৭টি মোবাইল ও মূল্যবান জিনিসিপত্রসহ প্রায় ১২ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে।

ডাকাত দল এর আগে একই এলাকার নাছির উদ্দিন নামের একজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৭০ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়ার পর হাতপা বেঁধে দোকানের ভেতর বন্দি করে রাখে। খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে আমরা ওই বাড়িতে যায়। গৃহকর্তা মোছলেমের সাথে কথা বলে ঘটনার বিষয়ে জেনেছি। ঘটনায় জড়িতদেরকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য পুলিশের একাধিক টিম ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধচারতলা ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণার জন্য চিঠি
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে নজরদারি বেড়েছে : আইজিপি