গুজব ছড়িয়ে আওয়ামী লীগকে দুর্নীতিবাজ বানানোর চক্রান্ত হচ্ছে : কাদের

আ. লীগ কচুপাতার ওপর শিশিরবিন্দু নয় | শনিবার , ২২ জুন, ২০২৪ at ৫:৩২ পূর্বাহ্ণ

বিএনপি ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুজব ছড়াচ্ছেন বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কিছু গণমাধ্যমও অপপ্রচারে নেমেছে বলে দাবি তার। আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে গতকাল শুক্রবার ঢাকার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। খবর বিডিনিউজের।

প্রসঙ্গত, ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী মুসলিম লীগ হিসেবে দলের যাত্রা শুরুর হীরক জয়ন্তীতে এবার তিন দিনের কর্মসূচি নিয়েছে, যার শুরুতে হল এই আয়োজন। নেতাকর্মীদের ওবায়দুল কাদের বলেন, সাবধানে থাকবেন, সতর্ক থাকবেন। ফখরুলরা আজকে গুজব ছড়াচ্ছে। আওয়ামী লীগের বিরুদ্ধে ঢালাওভাবে গুজব ছড়াচ্ছে। পুলিশের উপর আক্রমণ করছে। সেনাবাহিনীর প্রতিও তাদের সেই মতলব আছে। তারা আজকে গুজব ছড়িয়ে আওয়ামী লীগকে দুর্নীতিবাজ দল বানানোর চক্রান্ত করছে।

কিছু গণমাধ্যমের ভূমিকা নিয়েও অসন্তুষ্ট ক্ষমতাসীন দলের নেতা। তিনি বলেন, কিছু কিছু মিডিয়া সেই অপপ্রচারে নেমেছে। আওয়ামী লীগ জনগণের শক্তি নিয়ে, শেখ হাসিনার নেতৃত্বে আছে। আওয়ামী লীগ মাথা নত করার দল নয়। শেখ হাসিনার সৎ সাহস আছে। যে চক্রান্ত চলছে, এটা আওয়ামী লীগকে হটানোর জন্য কিনা, তাও ভেবে দেখার কথা বলেন কাদের। বলেন, আন্দোলনের নামে যদি আবার আগুন নিয়ে মাঠে নামেন, খুনির রাজনীতি করেন, আওয়ামী লীগ জবাব দিতে প্রস্তুত।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, যারা আন্দোলনের হুমকি দিচ্ছেন, পরিষ্কারভাবে বলতে চাইআমাদের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ। কচুপাতার ওপর শিশির বিন্দু আওয়ামী লীগ নয় যে, একটু টোকা লাগলেই পড়ে যাবে। একটু ধাক্কা লাগলেই সরে যাবে, আওয়ামী লীগ এমন নয়।

সমাবেশে ঢাকা মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটশনের সামনে সমবেত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ধানমন্ডির ৩২ নম্বর অভিমুখে মিছিলের উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক। বিএনপিকে তার আন্দোলনে ব্যর্থতার কথাও স্মরণ করিয়ে দেন কাদের। বলেন, আন্দোলন করবেন? ২৮ অক্টোবরের মত পালিয়ে যাবেন না তো? বিএনপির আন্দোলন ভুয়া। বিএনপির নেতৃত্ব, দফা ভুয়া। এই ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নেই। আগেও ছিল না, ভবিষ্যতেও থাকবে না। যে আন্দোলনে জনগণ নেই, সেই আন্দোলন, আন্দোলন নয়। আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস শুরু হলে আওয়ামী লীগ তার জবাব দেবে বলেও হুঁশিয়ারি দেন সড়ক মন্ত্রী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী আওয়ামী লীগের শোভাযাত্রার সমাবেশে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধশিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন