গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে আজ বুধবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এমন সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি আকাশ মেঘলা ও কিছুটা কুয়াশাও থাকতে পারে। এ সময় তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। ৪/৫ তারিখে ফের বৃষ্টি হতে পারে। সেই সাথে বাড়তে পারে তাপমাত্রা। ১৫ তারিখের পর থেকে শীতের অনুভূতি কমে আসতে শুরু করবে। তাপমাত্রা বৃদ্ধি পেয়ে গরম অনুভব হবে।
এ বিষয়ে দেশের প্রধান আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক আজাদীকে বলেন, কিছুটা বৃষ্টি, কিছুটা শীত এমনই থাকবে ১৫ তারিখ পর্যন্ত। তবে এ সময়ের মধ্যে বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টি হতে পারে। ১৫ তারিখের পর থেকে শীতের অনুভূতি কমতে শুরু করবে। বেড়ে যাবে তাপমাত্রা। তিনি বলেন, চট্টগ্রামের অন্যান্য এলাকা থেকে সীতাকুণ্ড এলাকার পরিস্থিতি ভিন্ন। ওই অঞ্চলে শীত আরো পরে কমবে।
আবহাওয়া অফিস সূত্র জানায়, চট্টগ্রামে গতকাল তাপমাত্রা ছিল ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। পুরো চট্টগ্রাম বিভাগে ছিল ১০ দশমিক ১৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আজ থেকে বেড়ে ১৪-১৫ ডিগ্রি সেলসিয়াসে চলে যাবে। বর্তমানে তাপমাত্রা যে অবস্থায় আছে, তার থেকে আর কমবে না। দিন যত এগুবে, বাড়তে থাকবে তাপমাত্রার পরিমাণ। বসন্ত ঘনিয়ে আসছে।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে আ. লীগের ৩ নেতাকে অব্যাহতি
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে ট্রাক চাপায় প্রাণ গেল স্কুলছাত্রের