গাদিরে খুমের ঘোষণা ঈমানের অবিচ্ছেদ্য অংশ

বিশ্ব সুন্নী আন্দোলনের সমাবেশে বক্তারা

| মঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ at ১০:১৮ পূর্বাহ্ণ

বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত বলেন, গাদিরে খুমের ঈমানী ঘোষণা ঈমানের অবিচ্ছেদ্য বিষয়। গতকাল সোমবার বিশ্ব সুন্নী আন্দোলন চট্টগ্রাম মহানগর কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক সমাবেশে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দশম হিজরির ১৮ই জিলহজ্ব সকল সাহাবায়ে কেরামের মহাসমাবেশে মাওলা আলী আলাইহিস সালামকে সর্বোচ্চ খলিফাতুর রাসুল ও সমগ্র উম্মতের মধ্যে সর্বোচ্চ মাওলা ঘোষণা ঈমানী ঘোষণার শোকরিয়া দিবস উদযাপন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ইমামে আহলে সুন্নাত আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ। মূল দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন আল্লামা ইমাম হায়াত। তিনি বলেন, গাদিরে খুমে সমস্ত সাহাবায়ে কেরামকে সাক্ষী রেখে প্রাণাধিক প্রিয়নবী মাওলায়ে আলা তথা আহলে বায়াতকে ঈমান ও দ্বীনের মূল কেন্দ্র এবং সমগ্র উম্মতের জন্য কেয়ামত পর্যন্ত ইসলামের সর্বোচ্চ অনুসরণীয় আদর্শ মাপকাঠি ঘোষণা দান করেছেন। গাদিরে খুমে আল্লাহতাআলার হাবীব প্রাণাধিক প্রিয়নবীর দেওয়া ঈমানী ঘোষণাই ইসলামের চিরন্তন ধারা যার বাইরে ইসলামের ছদ্মনামধারী সবই বাতিল ধারা। তিনি বলেন, ঈমান নিয়ে বাঁচতে হলে, আসল ইসলাম পেতে হলে, সকল মোনাফেকি ধারা থেকে দ্বীন মিল্লাত রক্ষা করতে হলে কেয়ামত পর্যন্ত সবাইকে গাদিরে খুমে প্রাণাধিক প্রিয়নবীর খেলাফতে রেসালাত ও খেলাফতে ইসলামের অলংঘনীয় ঘোষণা সামনে রেখে এই ঈমানি ঘোষণার ভিত্তিতেই চলতে হবে।

আল্লামা আরেফ সারতাজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, আল্লামা আবু আবরার চিশতী, আল্লামা শেখ রায়হান রাহবার, আল্লামা জাকির আহসান, আল্লামা আহমদ শাহ মোরশেদ, আল্লামা হাফেজ ইলিয়াছ শাহ, আল্লামা রেজাউল কাওসার, আল্লামা খাজা রাশেদ, আল্লামা এমদাদ সাইফ, আল্লামা শেখ নয়ীম উদ্দিন, আল্লামা আওয়াল কাদেরী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইন জুয়ায় যুক্ত ৫০ লাখ মানুষ, আসছে সম্মিলিত অভিযান
পরবর্তী নিবন্ধডলারের আনুষ্ঠানিক দর ১১৮ টাকা ছুঁল