গাজা সিটিতে হামাসের শীর্ষ কর্মকর্তা নিহত

| মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৯:৪৬ পূর্বাহ্ণ

গাজা সিটির একটি স্কুলে ইসরায়েলি হামলায় নিহত চারজনের মধ্যে হামাসের এক শীর্ষ কর্মকর্তাও রয়েছেন। ফিলিস্তিনি বিভিন্ন সূত্র এমনটি জানিয়েছে। স্থানীয় একটি সূত্র বিবিসিকে জানায়, নিহত ওই ব্যক্তির নাম এহাব আলগুসেইন। তিন মাস আগে গাজা সিটি ও উত্তর গাজায় হামাস সরকারের বিভিন্ন বিষয় দেখভালের জন্য নিযুক্ত করা হয়েছিল। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজা সিটিতে একটি স্কুলভবন এলাকায় তারা হামলা চালিয়েছে। খবর বাংলানিউজের।

তাদের ভাষ্য, হামাস যোদ্ধারা সেখান থেকে তাদের কর্মকাণ্ড পরিচালনা করছিলেন এবং সেখানে লুকিয়ে ছিলেন। তারা বলছে, বেসামরিকদের ক্ষতির ঝুঁকি কমাতে তারা পদক্ষেপ নিয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, গাজা সিটির পশ্চিম দিকে হলি ফ্যামিলি গির্জার পাশে হলি ফ্যামিলি স্কুলে হামলার ঘটনা ঘটে। স্কুল ভবনটি বহু লোকের আশ্রয়স্থল ছিল।

বিবিসি তা জানতে পেরেছে। স্কুলের নিচতলার দুটি শ্রেণিকক্ষ লক্ষ্য করে হামলা চালানো হয়। এহাব আলগুসেইন হামাস প্রশাসনের সাবেক শ্রমমন্ত্রী। এর আগে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ছিলেন। তার মৃত্যুকে সামরিকভাবে হামাসের জন্য কোনো আঘাত বলে মনে করা হচ্ছে না।

তবে তাকে হামাস প্রশাসনের নেতৃত্বে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বলে বিবেচনা করা হতো। গত ৯ মাসে হামাস প্রশাসনের অনেক নেতা নিহত হয়েছেন। গত নভেম্বরে এক ইসরায়েলি বিমান হামলায় নিহত হন উপসংস্কৃতিমন্ত্রী ও আইন পরিষদের ডেপুটি স্পিকার।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বের সবচেয়ে উষ্ণ বছর হতে পারে ২০২৪, জুনে রেকর্ড ভাঙা গরম
পরবর্তী নিবন্ধরাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনে নিহত ২৪