গাজায় আল জাজিরার ক্যামেরাম্যান গুলিবিদ্ধ, সাংবাদিক নিহত

| শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ৭:৫৬ পূর্বাহ্ণ

ইসরায়েলি বাহিনী উত্তর গাজায় কয়েকজন সাংবাদিকের ওপর গুলি চালিয়েছে। এতে একজন নিহত হয়েছেন। নিহত সাংবাদিকের নাম তামির লাবাদ। তিনি আলআকসা টিভি চ্যানেলের সাংবাদিক ছিলেন।

হামলায় গুরুতর আহত হন আল জাজিরার ক্যামেরাচালক ফাদি আলওয়াহিদি। বুধবার জাবালিয়া শরণার্থী শিবিরে কাজ করতে গিয়ে আলওয়াহিদি গুলিবিদ্ধ হন। এ নিয়ে চলতি সপ্তাহে আল জাজিরার দুই ক্যামেরাম্যান চলতি সপ্তাহে ইসরায়েলি হামলার শিকার হলেন। খবর বাংলানিউজের।

আল জাজিরা অ্যারাবিকের সাংবাদিক আনাস আলশরিফ এঙ হ্যান্ডলে দেওয়া এক পোস্টে বলেন, ইসরায়েলি বাহিনী এক ফটোগ্রাফারসহ আল জাজিরা ক্রুদের ওপর গুলি চালিয়েছে। সংবাদ সংগ্রহে গিয়ে আমাদের প্রিয় সহকর্মী ফাদি আলওয়াহিদির ঘাড়ে স্নাইপারের গুলি লেগেছে। ফিলিস্তিনি সাংবাদিক হোসাম শাবাত কয়েকটি ছবি পোস্ট করেন, যাতে দেখা যায় আলআহিল হাসপাতালে স্ট্রেচারে পড়ে আছেন। আলআকসা টিভি চ্যানেলের সাংবাদিক তামির লাবাদকেও দেখা যায় তার পোস্ট করা ছবিতে। শাবাত এক্স হ্যান্ডলে এক পোস্টে লেখেন, তাদের অবস্থা গুরুতর। তাদের আর বেশি চিকিৎসা আর এখানে নেই। তাদের জন্য এবং আমাদের জন্য দোয়া করবেন। এক বিবৃতিতে আলজাজিরা এ হামলার নিন্দা জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহারিকেন মিল্টনের আঘাতে ফ্লোরিডায় ১৬ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধগাজাকে ‘মানবতার লজ্জা’ বলেছেন এরদোগান