গাছবাড়িয়া কলেজের সেই ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার

অধ্যাপক লাঞ্ছিত

চন্দনাইশ প্রতিনিধি | শনিবার , ১৮ মে, ২০২৪ at ৬:৪৪ পূর্বাহ্ণ

চন্দনাইশের গাছবাড়িয়া সরকারি কলেজের অধ্যাপক ড. একেএম আতিকুর রহমানকে লাঞ্ছিত করা সেই ছাত্রলীগ নেতা সাফাতুন নুর চৌধুরীকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্ত স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়। উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকালে কলেজের সেমিনার কক্ষে অনার্স ১ম বর্ষের রেজিস্ট্রেশন কার্ড ও অনার্স ৪র্থ বর্ষের এডমিট কার্ড বিতরণ কার্যক্রম চলাকালে কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাফাতুন নুর চৌধুরী সেমিনার কক্ষের একটি নষ্ট ফ্যান ঠিক করার ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. একেএম আতিকুর রহমানের গালে ঘুষি মারে। এ ঘটনায় জানালার পর্দার পাইপের আঘাতে আহত হন অফিস সহায়ক প্রযুক্তা পাল। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় দৈনিক আজাদীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হওয়ার পর ব্যাপক ভাইরাল হয়। এ ঘটনায় অধ্যাপক ড. একেএম আতিকুর রহমান বাদি হয়ে চন্দনাইশ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন।

এ ব্যাপারে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম বাবু জানান, অধ্যাপকের সাথে বেয়াদবি করার বিষয়টি প্রমাণিত হওয়ায় সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থি এবং অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় কেন্দ্রীয় ছাত্রলীগের জরুরি বৈঠকে কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাফাতুন নুর চৌধুরীকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধর‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধরাধাচূড়া জারুল আর পলাশ বকুলের মেলা