গাইবান্ধার ‘জ্বীনের বাদশা’ মীরসরাইয়ে আটক

মীরসরাই প্রতিনিধি | সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৭:০৪ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে টাকা নিতে আসা কথিত ‘জ্বীনের বাদশা’ রাকিব শেখ (২৪) নামের এক প্রতারককে আটক করেছে স্থানীয়রা। শনিবার (২০ আগস্ট) রাতে উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী দীঘিরপাড়া এলাকা থেকে স্থানীয়রা তাকে আটক করে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। গতকাল ২১ আগস্ট) সকালে তাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে। রাকিব শেখ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মারিয়া কাটুপাড়া এলাকার মৃত আলী আহম্মদ শেখের পুত্র।
জানা গেছে, ১০ আগস্ট মধ্যরাতে মায়ানী এলাকার প্রবাসী আনোয়ারের স্ত্রীর মোবাইলে ফোন দেন কথিত জ্বীনের বাদশা রাকিব শেখ। এ সময় তাকে স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৫১০০ টাকা হাতিয়ে নেন রাকিব। পরদিন আবার ফোন করে স্বামী-সন্তান মারা যাওয়ার কথা বলে পশু কোরবানি এবং স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। টাকার বিষয়ে কথাবার্তার এক পর্যায়ে ওই নারী রাকিবের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে বাড়ি ও আশপাশের লোকজনকে জানান।
স্থানীয়রা জানান, প্রতারণার বিষয়টি জানার পর কথিত জীনের বাদশাকে ধরতে ফাঁদ পাতা হয়। আগে থেকে পরিকল্পনা অনুযায়ী একটি বিদ্যুতের খুঁটির নিচে টাকা রাখা হয়। সন্ধ্যায় সেখানে স্বর্ণের মূর্তি রেখে টাকাগুলো নেওয়ার সময় তাকে সবাই ধরে ফেলে। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে।
এই বিষয়ে মীরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন বলেন, জ্বীনের বাদশাকে আটক করে এলাকাবাসী খবর দিলে তাকে থানায় নিয়ে আসা হয়। এ সময় তার কাছ থেকে একটি পিতলের মূর্তি, একটি তসবিহ, একটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রতারণার বিষয়ে মায়ানী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ বাদী হয়ে একটি মামলা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধদুদিন সময় দিয়ে রাস্তা ছাড়ল চা শ্রমিকরা
পরবর্তী নিবন্ধদলে শত্রু প্রবেশ করেছে, সজাগ থাকুন : নঈম উদ্দিন চৌধুরী