গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই : জামায়াতের আমির

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেছেন, গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই। কেন না রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাঙ্খাকে ধারণ করে, বাইরের কারও সাহায্য নিয়ে নয়। গতকাল শুক্রবার সকালে নগরীর সোনাডাঙ্গাস্থ আল ফারুক সোসাইটিতে খুলনা মহানগর জামায়াত আয়োজিত রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। খবর বাংলানিউজের।

তিনি বলেন, গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই। বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারের উচিত রাজনৈতিক দলসহ স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করা। আর যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে সম্মানের সঙ্গে এই সরকারকেও বিদায় নিতে হবে। তিনি বলেন, শিক্ষা সংস্কার কমিশনে কমপক্ষে একজন আলিয়া ও একজন কওমী নেসাবের আলেমকে অন্তর্ভুক্ত করতে হবে।

বিডিআর বিদ্রোহের নামে ৫৭জন চৌকস সেনা সদস্য হত্যাসহ দেশের সকল হত্যাকাণ্ডের বিচার এবং এর মাস্টার মাইন্ডদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমানের সভাপতিত্বে রুকন সম্মেলনে বক্তৃতা করেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. মোবারক হোসাইন ও খুলনা অঞ্চল সহকারী পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ। রুকন সম্মেলনে উদ্বোধনী বক্তৃতা করেন, খুলনা জেলা আমীর মাওলানা মুহাম্মদ এমরান হুসাইন। দারসুল কোরআন পেশ করেন, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও খুলনা অঞ্চল পরিচালক মুহাদ্দিস আব্দুল খালেক। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন, নগর সেক্রেটারি শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও জেলা সেক্রেটারি মুন্সি মিজানুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধযত দ্রুত নির্বাচন হবে, ততোই দেশের মঙ্গল : ফখরুল
পরবর্তী নিবন্ধগণহত্যা নিয়ে আন্তর্জাতিক আদালতে মামলা করতে পারবে বাংলাদেশ