খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাঁধ ভাঙা উচ্ছ্বাস

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ মে, ২০২৪ at ৯:৫৯ পূর্বাহ্ণ

সকাল থেকেই স্কুল প্রাঙ্গণ জুড়ে শিক্ষকশিক্ষার্থীদের খুশির বাঁধ ভাঙা উচ্ছ্বাস; হৈহুল্লোড় আর আনন্দের বন্যা। এই উচ্ছ্বাস আর আনন্দে যুক্ত হন অভিভাবক এবং প্রাক্তন শিক্ষার্থীরাও। সকলেই খুশিতে উদ্বেলিত। সকাল ১১টায় স্কুল প্রাঙ্গণে গিয়ে দেখা যায় ব্যান্ডপার্টির তালে তালে নাচছে স্কুলের পঞ্চম শ্রেণির খুদে শিক্ষার্থী থেকে শুরু করে দশম শ্রেণির শিক্ষার্থী সকলেই। এটি ছিল গতকাল দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পৌরব অর্জন করা চট্টগ্রামের শতবর্ষী ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চিত্র।

গত সোমবার জাতীয় শিক্ষা সপ্তাহ২০২৪ এর ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে পেছনে ফেলে চট্টগ্রামের নারী শিক্ষা বিস্তারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সারাদেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় গতকাল স্কুল জুড়ে শিক্ষকশিক্ষার্থীদের মাঝে এমন খুশির বন্যা বয়ে যায়। দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার আনন্দে স্কুলের পক্ষ থেকে মিষ্টিআইসক্রিম খাইয়ে মিষ্টি মুখ করানো হয় শিক্ষার্থীঅভিভাবক সকলকেই।

স্কুল প্রাঙ্গনে আনন্দে উচ্ছ্বাসরত বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘আমাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান থানা থেকে শুরু করে জেলা, জেলা থেকে শুরু করে বিভাগ এবং সর্বশেষ জাতীয় পর্যায়ে দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছেএর চেয়ে বড়ো আনন্দ আর কিছুই হতে পারে না। এসময় ৬ষ্ঠ শ্রেণির এক খুদে শিক্ষার্থী নিজের আনন্দের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমাদের স্কুল দেশের শ্রেষ্ঠ হয়েছে এই আনন্দের খবর শুনে আমার মনে হ্‌চ্েছ আমি খুশিতে আকাশে উড়ছি।’

জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় দেশসেরা প্রতিষ্টানের গৌরব অর্জন করায় ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও এফ এম ইউসুফ নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে আজাদীকে বলেন, আমি সত্যিই অভিভূত। দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ার খবরে শিক্ষকশিক্ষার্থীদের আনন্দের শেষ নেই।

স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের সাথে আনন্দউচ্ছ্বসে সামিল হওয়া ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক কাজল চৌধুরী আজাদীকে বলেন, এই গৌরব শুধু ডা. খাস্তগীর সরকারি বালিকা বিদ্যালয়ের নয়, সারা চট্টগ্রামের।

পূর্ববর্তী নিবন্ধফলাফল ঘোষণার ২ ঘন্টা পর হাটহাজারীতে আরেক প্রার্থীকে জয়ী ঘোষণা
পরবর্তী নিবন্ধআনোয়ারা উপজেলায় মান্নানের পরিবর্তে লড়বেন তৌহিদ