খাবারের টেন্ডার পেতে হুমকি, বিএনপি নেতা বহিষ্কার

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ২৬ অক্টোবর, ২০২৪ at ৫:৩২ পূর্বাহ্ণ

কোরিয়ান ইপিজডে অবস্থিত একটি প্রতিষ্ঠানে খাবারের টেন্ডার পেতে কর্মকর্তাকে হুমকি দেয়ার অভিযোগে দলীয় পদ হারান এক বিএনপি নেতা। তিনি আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যান। গতকাল শুক্রবার বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যানকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

তাকে বিষয়টি নিশ্চিত করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় বিএনপির দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম।

জানা যায়, কেইপিজেডের আমেরিকান এন্ড এফির্ড লিমিটেড নামের এক প্রতিষ্ঠানকে খাবারের টেন্ডার দেওয়ার জন্য বিএনপি নেতা ইলিয়াস কাঞ্চন প্রস্তাব দেন। এ ব্যাপারে গত ২০ অক্টোবর প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ) শেগুফতা গনিকে ফোন করে নভেম্বরের মধ্যে টেন্ডার না দিলে তাদের ক্ষতি হবে মর্মে হুমকি দেন। সর্বশেষ ২১ অক্টোবর বিকেলে ইলিয়াস কাঞ্চনসহ কয়েকজন মাইক্রোবাস যোগে ফ্যাক্টরির রিসিপশনে প্রবেশ করে কর্মকর্তাদের অশ্লীল ভাষায় গালিগালাজ, প্রাণনাশ ও ফ্যাক্টরি বন্ধ করার হুমকি দেন। এ ঘটনায় গত সোমবার প্রতিষ্ঠানটির কর্মকর্তা শেগুফতা গনি বাদী হয়ে আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চন (৫০) ও কাইয়ুম খান (৪৫)সহ অজ্ঞাত ৪৫ জনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেন।

পূর্ববর্তী নিবন্ধসাগর-রুনি হত্যার বিচারের বাধা কেটে গেছে : হাসান আরিফ
পরবর্তী নিবন্ধ৮ দফা দাবি আদায়ে ঢাকা অভিমুখে লংমার্চের ঘোষণা