ক্যারিয়ারের শেষ টেস্ট খেলছেন সাকিব এমনটি বলতে শুনেননি হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক | বুধবার , ২ অক্টোবর, ২০২৪ at ৪:৫৯ পূর্বাহ্ণ

কানপুর টেস্ট শেষ হয়ে গেছে। বাংলাদেশ হেরেছে সে ম্যাচে। ম্যাচের পর সাকিব আল হাসানকে একটি ব্যাট উপহার দিলেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। বাংলাদেশি সাংবাদিকরাও তাকে দিলেন উপহার। কানপুর টেস্টের আগে সাকিব জানিয়েছেন মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলতে চান তিনি। সে সাথে আরো বলেছিলেন টিটোয়েন্টির শেষ ম্যাচটি তিনি বিশ্বকাপেই খেলে ফেলেছেন। কিন্তু দেশে ফেরার পর তিনি নিরাপত্তা পাবেন কি না, এ নিয়ে সংশয় কাটেনি। এজন্য কানপুরেই সাকিবের শেষ দেখে ফেলেছেন অনেকে। তবে তেমন মনে করছেন না বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কানপুর টেস্টের পর তিনি বলেন আমিতো এমন কিছু শুনিনি, যেটার জন্য বলব তাকে আমরা শেষবারের মতো খেলতে দেখলাম। আমি যতটুকু জানি সে দক্ষিণ আফ্রিকা সিরিজেও খেলবে। খেলতে চায়।

ভারতের বিপক্ষে টিটোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই সাকিব। বাংলাদেশকে এখন অবধারিতভাবেই ঢুকতে হচ্ছে নতুন বাস্তবতায়। যেখানে নেই সাকিব আল হাসান। এ অবস্থায় তার বিকল্প হিসেবে কাকে ভাবছে টিম ম্যানেজমেন্ট। এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন ইন্টারেস্টিং। আমার মনে হয় না, এখনও কারো উত্তরাধিকারের ব্যাপারে কোনো পরিকল্পনা আছে। আমার ধারণা এই পরিকল্পনা সব সময়ই এখানে ছিল। লোকে এই বিষয়টি এখন ভাবছে কারণ সাকিব তার ক্যারিয়ার শেষ করছে এখানে। কিন্তু আমি এবং সবাই অবাক হয়েছে যে, সে তার শেষ সিরিজ খেলছে অথচ এটা কাউকে জানায়নি।

কারন আমরা সবাই জানি সে আরেকটি ম্যাচ খেলবে। আমি বলব তার উত্তরাধিকার আমরা সব সময়ই খুঁজছি। কিন্তু আপনি সাকিবের মতো একজনের বিকল্প পাবেন না। এটা পাওয়া যাবেনা। কারণ এককজনের বিকল্প একেকজন। সাকিবের বিকল্প সাকিবই। তবে বাংলাদেশ দল সাকিবকে মিস করবে। কারন সাকিব মাঠে সব সময় তার সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। সে জানতো দলের জন্য কিভাবে খেলতে হয়। সে তরুনদের জন্য আইডল ছিল। সাকিবের অভাব পুরন করা সম্ভব নয়। হাথুরুসিংহে বলেন আমি এখনো মনে করি সাকিব দেশেই তার ক্যারিয়ার শেষ করবেন। যদিও সেটা তার এবং বোর্ডের ব্যাপার। নিজ দেশে ক্যারিয়ার শেষ করতে পারাটা নিঃসন্দেহে গৌরবের। আমি মনে করি সাকিব সে সুযোগ পাবে। তবে বাকিটাতো আর আমি বলতে পারবনা।

পূর্ববর্তী নিবন্ধবিদায় বেলায় সাকিবকে কোহলির উপহার
পরবর্তী নিবন্ধতাহলে ক্যারিয়ারের শেষ বলে ফেললেন সাকিব !