ক্যাম্পে আগ্নেয়াস্ত্র ও গোলাসহ ৫ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

উখিয়া প্রতিনিধি | শনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৩ পূর্বাহ্ণ

উখিয়ার ১৫ নম্বর জামতলী ক্যাম্প থেকে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আরসার পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে এপিবিএন পুলিশ। সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের নাশকতার লক্ষ্যে এসব অস্ত্র ও গোলাবারুদ মজুত করছিল বলে জানা গেছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. আমির জাফর জানান, গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উখিয়ার ১৫ নম্বর জামতলি ক্যাম্পের ই/৫ ব্লকে পরিচালিত অভিযানে আরসার সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ৫টি ওয়ান শুটারগান, ১টি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শটগানের কার্তুজ, ৩টি হ্যান্ড গ্রেনেড, ৩টি পটকা, ১টি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার শিকল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আরসা সদস্যরা হলেন মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) এবং সৈয়দুর রহমান (২৫)

৮ এপিবিএন অধিনায়ক জানান, রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের নাশকতার উদ্দেশ্যে ১৫ নম্বর ক্যাম্পে বিপুল পরিমাণ অস্ত্রগোলাবারুদগ্রেনেড মজুতপূর্বক আরসা সন্ত্রাসীরা অবস্থান করছে মর্মে গোপন সংবাদ ছিল। এপিবিএনের একটি দল রাতে ঐ ক্যাম্পের উক্ত ব্লকে পৌঁছালে সন্ত্রাসীরা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া করে পুলিশ ৪ জন আরসা সন্ত্রাসীকে আটক করলেও আরো ১০/১২ জন সন্ত্রাসী পালিয়ে যায়। পরে ধৃত আরসা সদস্যদের জিজ্ঞাসাবাদে তাদের দেখানো একটি ব্যাগ তল্লাশি করে এর ভেতর থেকে অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়।

অধিনায়ক আরো জানান, গোয়েন্দা তথ্য ও গ্রেফতারকৃত সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিয়ে ক্যাম্পে অবস্থান করছিল। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়া থানার এসআই প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন
পরবর্তী নিবন্ধসাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি পাচ্ছেন চট্টগ্রামের ১৬ জন