ক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরীর ইন্তেকাল

| সোমবার , ৩ জুন, ২০২৪ at ৯:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের উত্তর কাট্টলীস্থ নাজির বাড়ি নিবাসী ক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরী গত শনিবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহেরাজেউন)। উত্তর কাট্টলীস্থ নাজির বাড়িতে গতকাল রোববার মাগরিবের নামাজের পর তার জানাজা অনুষ্ঠিত হয়।

ক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরী ৬০এর দশকের মাঝামাঝি সময়ে তার সামুদ্রিক কর্মজীবন শুরু করেন। স্বাধীনতার পর চট্টগ্রাম বন্দরে সহকারী হারবার মাস্টার হিসেবে যোগদান করেন এবং ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর চট্টগ্রাম বন্দর থেকে পদত্যাগ করেন। তিনি দেশের একজন প্রথম শ্রেণীর বিচিং মাস্টার ছিলেন। তিনি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালকও ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা ও নাতিনাতনী রেখে গেছেন। ক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরীর পিতা মরহুম মুজাফ্‌ফর আহমেদ চৌধুরী দিনাজপুরের সাবেক জেলা প্রশাসক।

ক্যাপ্টেন শফি আহমেদ চৌধুরীর মৃত্যুতে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও পরিচালকবৃন্দের পক্ষ থেকে তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমাওলানা সাইফুল মুলক
পরবর্তী নিবন্ধছিনতাইয়ের প্রতিবাদ করায় ব্যবসায়ীর মাথা ফাটালো ছিনতাইকারীরা