কোরবানির হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করার নির্দেশ

উন্নয়ন সমন্বয় সভায় জেলা প্রশাসক এ বছর আরো এক লাখ বৃক্ষরোপণের ঘোষণা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ মে, ২০২৪ at ৮:১০ পূর্বাহ্ণ

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, গতবারের রোপণ করা ২৩ লাখের মধ্যে যেগুলো টিকেনি সেগুলোর অডিটিং করে পুনঃস্থাপন করা হবে ও গতবারের ২৩ লাখের সাথে আরো ১ লাখ যোগ করে ২৪ সালে ২৪ লক্ষ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম। বিনা অনুমতিতে গাছ কাটার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। গতকাল সকালে নগরীর সার্কিট হাউসে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি ২০২৩ সালের রোপণ করা ২৩ লাখ বৃক্ষের বর্তমান অবস্থা জানতে দ্রুত অডিট করতে উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ দেন। সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশনে চট্টগ্রাম জেলা সর্বাধিক ৪০ হাজারের অধিক রেজিস্ট্রেশন নিয়ে এক নম্বরে আছে উল্লেখ করে জেলা প্রশাসক ধন্যবাদ দেন জেলার সকল ইউএনওসহ সংশ্লিষ্ট সকলকে। এই অগ্রযাত্রা যেন ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলেন। এছাড়া আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির হাটের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করার নির্দেশ দেন।

জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। সরকারের প্রত্যেক উন্নয়ন কর্মকাণ্ড আরো দৃশ্যমান করতে সকল প্রতিষ্ঠান, দপ্তর ও সংস্থাকে আরো আন্তরিকভাবে কাজ করতে হবে। বর্তমান সরকারের আমলে মেগা প্রকল্পসহ দেশের প্রত্যেকটি বড়ছোট প্রকল্পের কাজ দৃশ্যমান। সরকারের চলমান বিভিন্ন উন্নয়ন কাজ যাতে নিম্নমানের না হয় সে ব্যাপারে তদারকি বাড়াতে হবে। সরকার কোথায় কি উন্নয়ন করছে সেগুলোর ব্যাপক প্রচারপ্রচারণা চালাতে হবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. কবির আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরওয়ার কামাল, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়রসহ বিভিন্ন সরকারি দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা সভায় বক্তব্য রাখেন।

এদিকে উন্নয়ন সমন্বয় সভা ছাড়াও গতকাল সার্কিট হাউসে জেলা জন্ম ও মৃত্যুনিবন্ধন টাস্কফোর্সের সভাও অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক। তিনি বলেন, জন্ম ও মৃত্যুনিবন্ধনের ব্যাপারে আরো কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধইছামতিতে নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধঘরে ঢুকে প্রবাসীর স্ত্রীর গলায় ছুরি চালালো ভাসুর পুত্র