কেএনএফবিরোধী যৌথ বাহিনীর অভিযানে সফলতা আসছে

বান্দরবানে বিজিবি মহাপরিচালক রাষ্ট্রবিরোধী কাজ করে কোনো সন্ত্রাসী গোষ্ঠী ছাড় পাবে না

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ মে, ২০২৪ at ৭:৩৮ পূর্বাহ্ণ

বান্দরবানের বলিপাড়া ও রুমা অপারেশন এবং সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। গতকাল সোমবার দুপুরে পরিদর্শন শেষে রুমায় প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, রাষ্ট্রবিরোধী দুঃসাহসিক কর্মকাণ্ড দেখিয়ে কোনো সন্ত্রাসী গোষ্ঠী ছাড় পাবে না। এই সিগন্যাল দেওয়াটা মূলত কাজ। কেএনএফবিরোধী যৌথ বাহিনীর অভিযানে সফলতা আসছে। কেএনএফের সন্ত্রাসী তৎপরতা স্থানীয় বম জনগোষ্ঠীও পছন্দ করছে না। তারা ইতিমধ্যে বিভিন্ন সময়ে কেএনএফের বিপথগামী সদস্যদের শান্তির পথে ফিরতে আহ্বানও জানিয়েছে। অথচ কেএনএফ সশস্ত্র গোষ্ঠী বিভিন্নভাবে অপপ্রচার চালানোর চেষ্টা করছে, যৌথ বাহিনী নিরীহ জনগণের ওপর অত্যাচার চালাচ্ছে। এটি আদৌও সঠিক নয়। কিন্তু এসব করে কোনো লাভ হবে না। যতদিন পর্যন্ত সন্ত্রাসী গোষ্ঠীর অপতৎপরতা বন্ধ না হবে, ততদিন পর্যন্ত অপারেশন চলবে। বিজিবি সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে অংশ নিয়ে সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

তিনি বলেন, বিজিবি সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে। সেনাবাহিনীর নেতৃত্বে রাষ্ট্রবিরোধী অপরাধে লিপ্ত কেএনএফের সন্ত্রাসীদের দমনে যৌথ বাহিনীর অভিযানে অংশ নিচ্ছে। সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে, যাতে কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা দেশত্যাগ করে পালিয়ে যেতে না পারে; কোনো সন্ত্রাসী গোষ্ঠী সীমান্ত পেরিয়ে ঢুকতে না পারে।

বিজিবি মহাপরিচালক সকালে বিজিবির বান্দরবান সেক্টরের আওতাধীন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় বান্দরবান সেক্টরের অধীনস্থ সকল ব্যাটালিয়ন, বিওপি ও ক্যাম্পসমূহে দায়িত্বরত বিজিবি সদস্যগণ ভিটিসি/ওয়্যারলেস সেটের মাধ্যমে সংযুক্ত ছিলেন। মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক সকলকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

এরপর বিজিবি মহাপরিচালক বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ স্পটহাইট টিওবি, থানচি বিওপি এবং থানচি বাজার পোস্ট পরিদর্শন করেন। পরে মহাপরিচালক রুমা ব্যাটালিয়নের (৯ বিজিবি) ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দোপানিছড়া বিওপি পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন।

এ সময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা), বিজিবি কঙবাজার রিজিয়ন কমান্ডার, বান্দরবান সেক্টর কমান্ডার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার এবং বলিপাড়া ও রুমা ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসাম্প্রদায়িকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধহজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর