কুষ্টিয়ায় শেখ হাসিনাসহ ৪৭ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা মাহমুদুর রহমানের

| শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৭:৩০ পূর্বাহ্ণ

কুষ্টিয়ায় ছয় বছর আগে অবরুদ্ধ করে হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে শেখ হাসিনাসহ ৪৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান। গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি কুষ্টিয়া মডেল থানায় হাজির হয়ে মামলার এজাহার জমা দেন বলে ওসি মাহফুজুল হক চৌধুরী জানান।

মামলার অন্য আসামিদের মধ্যে আছেনআওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া৩ সদর আসনের সংসদ সদস্যা মাহবুবুল আলম হানিফ, তৎকালীন পুলিশের মহাপরিদর্শক একে এম শহীদুল হক, কুষ্টিয়ার এসপি মেহেদী হাসান ও কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন। মামলায় ৪৭ জন এজাহারভুক্ত ছাড়াও অজ্ঞাতনামা আরও ২০৩০ জনকে আসামি করা হয়েছে। মামলার করার সময় সেখানে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদাল হোসেন, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল্লাহ ছিলেন। খবর বিডিনিউজের।

মামলার নথির বরাতে কুষ্টিয়া সদর মডেল থানার ওসি বলেন, বাদী মাহমুদুর রহমান ২০১৮ সালের ২২ জুলাইয়ে একটি মানহানি মামলার আসামি হিসেবে কুষ্টিয়া আদালতে হাজিরা দিতে আসেন। তখন এজাহার নামীয় আসামিদের নির্দেশে তাকে দিনভর অবরুদ্ধ করে রেখে বেলা সাড়ে ৩টার দিকে আদালত চত্বরেই তার ওপর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। তাকে মারধর, ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করে গুরুতর আহত করে।

এ ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগ এনে দেওয়া এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে জানিয়ে ওসি মাহফুজুল বলেন, মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে কুষ্টিয়া মডেল থানার এসআই আবু তাহেরকে। মাহমুদুর রহমান দুপুরে থানায় এজাহার জমা দিয়ে বেড়িয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার ওপর হামলার চিত্র তুলে ধরেন। পরে তিনি কুষ্টিয়া প্রেস ক্লাবের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে মামলাটি সুষ্ঠুভাবে তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে বিচার ও শাস্তি নিশ্চিত করার লক্ষ্যে জেলার সংবাদমাধ্যম কর্মীদের সহযোগিতা চান মাহমুদুর রহমান মান্না।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে বৈধপথে শ্রমিক নেবে ইতালি
পরবর্তী নিবন্ধকর্ণফুলীর ২৩টি পূজামণ্ডপে সরকারি অনুদানের ডিও বিতরণ