কুড়িয়ে পাওয়া অর্ধ লাখ টাকা ফিরিয়ে দিলেন রাঙামাটির প্রবীর দত্ত

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ১৭ জানুয়ারি, ২০২৪ at ৪:১৬ অপরাহ্ণ

মসজিদে নামাজে যাওযার পথিমধ্যে এক ব্যক্তি ৫০ হাজার টাকা হারিয়ে ফেলেন। কুড়িয়ে পাওয়া সেই টাকা প্রকৃত মালিকের কাছে বুঝিয়ে দিয়ে সততার পরিচয় দিলেন স্থানীয় প্রবীর দত্ত।

আজ বুধবার (১৭ জানুয়ারি) রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া এলাকারয় ঘটলো এমন ঘটনা।

কুড়িয়ে পাওয়া সেই ৫০ হাজার টাকা দুপুরে বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আদোমং মারমা, বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহমান, স্থানীয় ব্যবসায়ী বিকাশ বিশ্বাস, বদি আলমের উপস্থিতিতে প্রকৃত মালিক মোহাম্মদ আজিজের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, বুধবার সকালে স্থানীয় পল্লী চিকিৎসক বাঙ্গালহালিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ আজিজুল হক ঘর থেকে বের হয়ে বাঙ্গালহালিয়া বাজারে নিজ চেম্বারে যান। কিন্তু দুপুরে নামাজ পড়ার জন্য বাঙ্গালহালিয়া কেন্দ্রীয় জামে মসজিদে যাচ্ছিলেন।

এ সময় তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা হারিয়ে যায়। পরে সে নিরুপায় হয়ে বাজারে মাইকিং করান। এর অল্প কিছুক্ষণ পরেই মাইকিংয়ের প্রবীর দত্ত কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দেওয়ার উদ্যোগ নেন।

ইউপি চেয়ারম্যান আদোমং মারমা বলেন, প্রবীর দত্ত দাদার সততা দেখে আমরা মুগ্ধ। কুড়িয়ে পাওয়া টাকাগুলো আমরা যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছি। আমরা চাই এরকম মানবিক দৃষ্টান্ত সবার মাঝে অটুট থাকুক।

পূর্ববর্তী নিবন্ধপৃথিবীর কাছাকাছি একই আকারের গ্রহ
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে ভাড়া বাসা থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার