কিশোর গ্যাংয়ে যোগ না দেয়ায় কিশোরকে মারধর

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ অক্টোবর, ২০২১ at ৮:১৪ অপরাহ্ণ

আবদুল কাদের (১৬)। এই কিশোর টেকনাফের শামলাপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। তাকে বেশ কিছু দিন ধরে একটি কিশোর গ্যাং তাদের গ্রুপে যোগ দেয়ার জন্য চাপ দিয়ে আসছে। কিন্তু পরিবারের সদস্যদের কড়া শাসন। তাই আবদুল কাদের এসবে যোগদান করতে পারবে না বলে জানিয়ে দেয় কিন্ত বিধি বাম। তার ওপর হামলা হয়। সে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নেয়।

টেকনাফ মডেল থানায় আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছে শামলাপুর নয়া পাড়ার আবদুল কাদেরের পিতা আবুল কালাম।

এতে উল্লেখ করা হয়, গত ১৭ অক্টোবর রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মনতলিয়া কবরস্থানের পাশে শামলাপুর পুরান পাড়ার ছৈয়দ আলমের ছেলে শাহ আলম(১৮)-এর নির্দেশে মো. রাশেদ (২২), আইদিদ (২০) ও ইমরান (১৯) ডেকে নিয়ে যায় আবদুল কাদেরকে। সেখানে তাদের কিশোর গ্যাং-এ সংযুক্ত হওয়ার প্রস্তাব দেয় কিন্তু সে রাজি না হওয়ায় উপস্থিত সকলে তাকে কিল ঘুষি মেরে মারাত্মক জখম করে। লোকজন এগিয়ে এসে কিশোর আবদুল কাদেরকে উদ্ধার করে প্রথমে শামলাপুরে এনজিও মোয়াস পরিচালিত হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, “লিখিত অভিযোগ পেয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় শামলাপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জকে নির্দেশনা প্রদান করা হয়েছে।”

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, টেকনাফ উপজেলাধীন বাহারছড়া ইউনিয়নে শামলাপুর গ্রাম সহ বিভিন্ন জায়গায় বেড়ে উঠছে কিশোর গ্যাং। বর্তমান তরুণ প্রজন্মের জন্য এটি একটি বড় সমস্যা। একেকজনের চুল একেক ধরনের রং করা; পরনে জিন্সের ছেঁড়াফাটা প্যান্ট; গলায় চেইন; হাতে ব্রেসলেট আর সিগারেট, গাজা ও ইয়াবা সেবন হলো কিশোর গ্যাংয়ের বেশির ভাগ সদস্যের নেশা। কথাবার্তায় উগ্র; অশালীন শব্দের ব্যবহারও প্রচুর। টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর সহ বিভিন্ন জায়গায় এই কিশোর গ্যাং-এর তাণ্ডবে অতিষ্ঠ, স্কুল মাদ্রাসায় পড়ুয়া ছাত্র-ছাত্রী সহ এলাকার মানুষ।

কিছুদিন পরপরই শামলাপুরে এক গ্রুপ কিশোরের হাতে আরেক গ্রুপের কিশোর আহত হচ্ছে। এভাবে চলতে থাকলে খুন-খারাবিও ঘটতে পারে বলে সামাজিক মাধ্যমে মত প্রকাশ করেছেন স্থানীয়রা।

বাহারছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, “বিগত ২/৩ বছর ধরে কিশোর গ্যাং একটা বিশাল চ্যালেঞ্জ তৈরি করেছে শামলাপুর গ্রামে। বর্তমানে এই কিশোর গ্যাং-এর ফায়দা লুটছে ছোট-বড় রাজনৈতিক দলের নেতা ও মাদক ব্যবসায়ী সহ সন্ত্রাসী চক্র। এ কিশোর গ্যাংদের দিয়ে মাদক পাচারের কাজে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা।”

এই বিষয়ে শীঘ্রই কোনো পদক্ষেপ না নেওয়া হলে তা ভবিষ্যতে শামলাপুরের জন্য বড় ধরনের একটি সমস্যা হয়ে দাঁড়াবে বলেও মন্তব্য করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধসাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থিতিশীল করতে চক্রান্ত করছে
পরবর্তী নিবন্ধছেলেকে বিষপান করিয়ে বাবার আত্মহত্যা