কিশোর গ্যাংয়ের হামলা, ছেলেকে বাঁচাতে গিয়ে লাইফ সাপোর্টে চিকিৎসক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৪:৪০ পূর্বাহ্ণ

কিশোর গ্যাংয়ের মারধর থেকে ছেলেকে বাঁচাতে গিয়ে হামলায় গুরুতর আহত হয়ে বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছেন দন্ত চিকিৎসক কোরবান আলী (৬০)। গত শুক্রবার নগরীর আকবর শাহ থানার ফিরোজ শাহ কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি নগরীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে কোরবান আলীর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ ঘটনায় গত শনিবার কোরবান আলীর ছেলে আলী রেজা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫৬ জনকে আসামি করে আকবর শাহ থানায় মামলা করেছেন।

জানা গেছে, গত শুক্রবার পশ্চিম ফিরোজ শাহ এলাকায় স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্যরা এক পথচারীকে মারধর করার সময় ডা. কোরবান আলীর ছেলে আলী রেজা রানা ঐ পথচারীকে বাঁচাতে ৯৯৯ এ কল করেন। এ সময় পুলিশ এসে কিশোর গ্যাংয়ের কয়েকজনকে ধরে নিয়ে যায়। ৯৯৯ নম্বরে ফোন করার অপরাধে ডা. কোরবান আলীর ছেলে আলী রেজা রানাকে কিশোর গ্যাংয়ের সদস্যরা গত শুক্রবার মারধর শুরু করেন। খবর পেয়ে ছেলেকে বাঁচাতে ছুটে আসনে দন্ত চিকিৎসক কোরবান আলী। একপর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্যদের ইটের আঘাতে কোরবান আলী মাথায় গুরুতর আঘাত পান। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলেও পরে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালটির আইসিইউতে লাইফ সাপোর্ট আছেন তিনি। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে কোরবান আলীর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মামলায় মো. সামির, মো. রিয়াদ, সোহেল ওরফে বগা সোহেল, মো. আকিব, মো. অপূর্ব, মো. নিশান, মো. রাজু, মো. সাগর, মো. বাবু, মো. রাজু, মো. সংগ্রাম ও মো. সাফায়েতের নাম উল্লেখ করা হয়। হামলাকারীরা সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি গোলাম রসুল নিশানের অনুসারী ও ছাত্রলীগকর্মী বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রাব্বানী বলেন, এ ঘটনায় মামলা হয়েছে, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পূর্ববর্তী নিবন্ধচেক প্রতারণা, জামিলের বিরুদ্ধে আবার গ্রেপ্তারি পরোয়ানা
পরবর্তী নিবন্ধচাঁদ দেখা যায়নি, সৌদি আরবে ঈদ বুধবার