কালো পলিথিনে ঢেকে টিলা কেটে পাকা ঘর নির্মাণ

লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

লোহাগাড়ার পুটিবিলায় কালো পলিথিনে ঢেকে টিলা কেটে পাকাঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পুটিবিলা আদর্শ পাড়ার আবু ছৈয়দ মিস্ত্রির বাড়ি এলাকায় এই ঘর নির্মাণ করা হচ্ছে।

জানা যায়, স্থানীয় আবদুল করিম প্রভাব খাটিয়ে টিলা কেটে পাকাঘর নির্মাণ করছেন। এতে পরিবেশে মারাত্মক ক্ষতি হচ্ছে। পাকাঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। এভাবে টিলা কাটার কারণে পরিবেশের মারাত্মক বিপর্যয় ঘটছে। হুমকির মুখে পড়েছে জীববৈচিত্র্য।

গত রোববার বিকেলে সরেজমিনে দেখা যায়, দক্ষিণ পুটিবিলা আদর্শ পাড়ার আবু ছৈয়দ মিস্ত্রির বাড়ি এলাকায় টিলা কেটে পাকাঘর নির্মাণের স্থান। টিলা কেটে ভবন নির্মাণ কার্যক্রম লোকচক্ষুর আড়াল করতে চলাচলের রাস্তার পাশে ঢেকে দেয়া হয়েছে কালো পলিথিন দিয়ে। ইতোমধ্যে টিলা কেটে আশপাশে সরকারি জায়গায় আরো কয়েকটি পাকাঘর নির্মাণ করা হয়েছে। এভাবে টিলা কেটে সরকারি জায়গায় পাকাঘর নির্মাণ কাজ থামানোর দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।

অভিযুক্ত আবদুল করিম জানান, নির্মাণাধীন পাকাঘরের পাশেই সরকারি জায়গায় তাদের মাটির ঘর রয়েছে। মাটির ঘর জরাজীর্ণ হয়ে যাওয়ায় সরকারি জায়গায় পাকাঘর নির্মাণ করা হচ্ছে। টিলা কাটার ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, ঘর নির্মাণের জন্য শুধুমাত্র উঁচু নিচু জায়গা সমান করা হয়েছে। ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মো. ইদ্রিস জানান, সরকারি খাস জায়গা দখল করে পাকাঘর নির্মাণের বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসর্বজনীন পেনশন স্কিমের ৪টি স্কিমে ৩ লাখ নিবন্ধন
পরবর্তী নিবন্ধবিডিনিউজের প্রধান সম্পাদকের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়েছে আদালত