কারাগারে পাঠানোর একদিন পর মেজর মান্নান দম্পতির জামিন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

এনআই অ্যাক্টের একটি মামলায় কারাগারে পাঠানোর একদিন পর বিকল্প ধারা বাংলাদেশের সাবেক মহাসচিব ও সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আব্দুল মান্নান ও তার স্ত্রী উম্মে কুলসুমা মান্নানের জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল মহানগর দায়রা জজ জেবুন্নেছা তাদের জামিন মঞ্জুর করেন। আদালতের স্টেনোগ্রাফার দীপেন দাশগুপ্ত আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আপিল করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক আপিলটি গ্রহণ করেন এবং জামিন মঞ্জুর করেন। এর আগে গত মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ রাজিয়া সুলতানা মান্নান দম্পতিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে মঙ্গলবার আদালতটির বেঞ্চ সহকারী মোরশেদ হোসেন বলেন, প্রিমিয়ার লিজিং এন্ড ফাইনান্স নামের একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে মান্নান দম্পতির বিরুদ্ধে নেগোশিয়াবল ইন্সট্রুমেন্ট অ্যাক্টের ১৩৮ ধারায় একটি মামলা (চেক ডিজঅনার মামলা) দায়ের করেন। গত বছরের অক্টোবরে আদালত মামলাটির রায় ঘোষণা করেন। রায়ে তাদেরকে এক বছরের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ ৪৮ লাখ টাকা জরিমানা করেন। তখন মান্নান দম্পতি পলাতক ছিলেন। পরে নভেম্বরে ৫০ শতাংশ টাকা পরিশোধ করে আপিলের শর্তে একমাসের জন্য জামিন চেয়ে আবেদন করলে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

বেঞ্চ সহকারী বলেন, আপিলের জন্য একমাসের সময় দেওয়া হলেও মান্নান দম্পতি আপিল করেননি। সে জন্য তার জামিন বাতিল হয়ে যায় এবং তার বিরুদ্ধে ওয়ান্টে ইস্যু করা হয়। এরই ধারাবাহিকতায় আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধমিলেমিশে পাহাড় সাবাড়
পরবর্তী নিবন্ধছিনতাইকারী চক্রের ‘বড় ভাই’ অস্ত্রসহ গ্রেপ্তার