কাউন্সিলর প্রার্থীদের গণসংযোগ

| রবিবার , ২৪ জানুয়ারি, ২০২১ at ৭:৫২ পূর্বাহ্ণ

শৈবাল দাশ সুমন, ২১ নং ওয়ার্ড : ২১ নং জামালখান ওয়ার্ডে শৈবাল দাশ সুমনের ঠেলাগাড়ী ও মেয়র পদে নৌকার সমর্থনে প্রচারণা চালিয়েছেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।
হাসান মুরাদ বিপ্লব, ৩৩নং ওয়ার্ড : সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে মিষ্টি কুমড়া প্রতীক নিয়ে ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ফিরিঙ্গী বাজারের আমজাদ আলী লেইনে গণসংযোগ করেন। বিকাল ৪টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত গণসংযোগে উপস্থিত ছিলেন হাজী মোক্তার আহমেদ, হাজী নাছির আহমেদ, আবদুল মাবুদ, নূরনবী, মো. আব্বাস, গোলতাজ, জমির উদ্দিন পারভেজ, নুরুল আজিম, তাজউদ্দিন, গোলনেওয়াজ, আরাফাত, শওকত, মিনহাজ, সেলিম।
জাহাঙ্গীর আলম দুলাল, ১৩নং ওয়ার্ড : ওয়ার্লেস কলোনিতে গণসংযোগ পূর্বক পথসভায় ১৩নং পাহাড়তলী ওয়ার্ড বিএনপি মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী জাহাঙ্গীর আলম দুলাল বলেন, অবাঙালিদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা যাবে না। দুলাল আরও বলেন, বিশুদ্ধ পানি, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও পরিষ্কার-পরিচ্ছন্ন ওয়ার্ড করা হবে। দুলাল গণসংযোগে ভোটারদের কাছে ধানের শীষ ও ঘুড়ি মার্কায় ভোট চান। গণসংযোগে উপস্থিত ছিলেন মোহাম্মদ মিল্টন, হুমায়ন কবির, শাহাদাত হোসেন, জামিল, হোসেন, সুমন, হাসান, নুরুল আমিন, দেলোয়ার হোহেন, তাজুল ইসলাম, আরিফুল ইসলাম, আরজু প্রমুখ।
শেখ জাফরুল হায়দার চৌধুরী, ২৭নং ওয়ার্ড : আগ্রাবাদ সিডিএ বলির পাড়াস্থ এলাকায় মেয়র পদে রেজাউল করিম চৌধুরীর নৌকা প্রতীক, কাউন্সিলর পদে শেখ জাফরুল হায়দার চৌধুরীর (সবুজ) লাটিম প্রতীক এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর আফরোজা কালামের গ্লাস প্রতীকের সমর্থনে চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা আক্তার হোসেনের নেতৃত্বে বিশাল গণসংযোগ অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন পরিচালনা কমিটির মধ্যে উপস্থিত ছিলেন, আবদুর রহমান, আরিফ, জুয়েল, গোলাম কিবরিয়া ও মশিউর রহমান। নেতৃবৃন্দ এলাকার বাসায়, বাড়ি এবং দোকানসহ বিভিন্ন জায়গায় উল্লেখিত পদে এবং প্রতীকে ভোট প্রদানের অনুরোধ করেন। সাথে সাথে প্রার্থীদের জন্য দোয়া প্রার্থনা করেন।
মহসীন, ৮নং ওয়ার্ড : ৮নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ মহসীন গতকাল শুলকবহর ওয়ার্ডের জলিল বিল্ডিং, ডেকারোশন গলি, মীর্জারপুল সহ আশপাশের এলাকায় গণসংযোগ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন মহিউদ্দিন, মনজুর মোরশেদ, ফজু ইসলাম, আক্তার হোসেন বাবুল, মো. ইয়াছিন, জামাল হোসেন, সাইফুল ইসলাম, মমিনুল হক শিকদার, শওকত হোসেন, মো. রমজান আলী, মো. সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, মো. হোসেন, শাকিল, আরমান, সাইফুল ইসলাম, মোরশদে, আনিসুর রহমান, নিজাম উদ্দিন, নাঈম ইসলাম, আরাফাত হোসেন প্রমুখ।
জহর লাল হাজারী, ৩২ নং ওয়ার্ড: ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জহর লাল হাজারী গতকাল শনিবার সকাল হতে দুপুর পর্যন্ত একটানা মেনকা স্কুল, এসি দত্ত লেইন, বাঙ্গালী পাড়া সহ আশপাশের এলাকায় মিষ্টি কুমড়া প্রতীকের সমর্থনে হেলিকপ্টার প্রতীকের রুমকি সেনগুপ্তকে নিয়ে একযোগে নির্বাচনী গণসংযোগ করেছেন। এ সময় তারা সাধারণ জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চাওয়ার পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরেন এবং অতীতের ন্যায় আগামীতেও জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
গণসংযোগ চলাকালে এলাকার স্থানীয় ব্যাক্তিবর্গের পাশাপাশি উপস্থিত ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেকান্দার হোসেন মিয়া, লিটন দাশ, শিবু দত্ত, এনামুল হক, সুমন রায় চৌধুরী, সুজিত দে, এডভোকেট গৌতম হাজারী, স্বাগতম সিং হাজারী, হানিফ জ্যাকি, তারেক চৌধুরী, কামরুজ্জামান ফয়সাল, বিরাম চক্রবর্তী, নিপু শর্ম্মা, হেমন্ত রায়, জয় চৌধুরী, শামীম আজাদ রুবেল, প্রিয়ম দে, এডভোকেট সুব্রত চৌধুরী, রাজীব সিকদার বিল্লু, মো. রানা, আবদুল্লাহ আল মাবুদ, আবদুল্লাহ আল মাসুম, গোপন দাশ সহ ওয়ার্ড যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
জহুরুল আলম জসিম, ৯নং ওয়ার্ড : ৯নং ওয়ার্ড কাউন্সির প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জহুরুল আলম জসিম তার মিষ্টি কুমড়ার সমর্থনে গতকাল শনিবার দুপুর ২টায় নগরীর গোল পাহাড় এলকায় ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে গণসংযোগ করেন। গণসংযোগে উপস্থিত ছিলেন মাহবুব এলাহি, আমিনুল এহসান, নূর মো. নাজমুল, নজরুল ইসলাম, হায়দার আলী, বদিউল আলম বদি, মো. সাইফ উদ্দিন ভুঁইয়া, মো. শামীম, আবুল হাসান সৈকত। গণসংযোগকালে কাউন্সিলর প্রার্থী জহুরুল আলম জসিম সাধারণ মানুষের সাথে কুশলাদি বিনিময় করেন।
আবুল হাশেম, ২৬ নং ওয়ার্ড: বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাতের ধানের শীষ ও নিজ প্রতীক লাটিমের সমর্থনে গণসংযোগ করেছেন ২৬ নং ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী আবুল হাশেম। গণসংযোগে আরো উপস্থিত ছিলেন ইলিয়াছ চৌধুরী, ইসলাম, পারভেজ আলম, তসলিম, তৈয়ব, সাহাবুউদ্দীন, রিপন, আশরাফ, বাবর, রুবেল, সুজন, সিরাজ, ওয়াহিদ প্রমুখ।
নুরুল আবছার, ৪১ নং ওয়ার্ড : ৪১ নং ওয়ার্ড দক্ষিণ পতেঙ্গার বিএনপি কাউন্সিলর প্রার্থী নুরুল আবছার ধানের শীষ ও মিষ্টি কুমড়া প্রতীকের সমর্থনে এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন। এ সময় স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গণসংযোগে নুরুল আবছার বলেন, নির্বাচিত হলে তিনি এলাকায় সুপেয় পানির ব্যবস্থা করবেন।
ওয়াসিম উদ্দিন, ১৩নং ওয়ার্ড : সিটি কর্পোরেশন নির্বাচনে ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী গতকাল নগরীর ১৩নং ওয়ার্ডের আমবাগান, কলেজ রোড, পানিরকল সহ বেশকিছু এলকাজুড়ে মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীর নৌকা আর লাটিম মার্কায় প্রচারণা চালান। এ সময় তিনি এলাকার জনসাধারণকে আগামী ২৭ তারিখ নৌকা আর লাটিম মার্কায় ভোট দেয়ার উদাত্ত আহবান জানান।
৪০ নং ওয়ার্ড, আবদুল বারেক: উত্তর পতেঙ্গার ৪০ নং ওয়ার্ডের দলীয় কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক গতকাল স্টিল মিল ও কাটগড় এলাকার বিভিন্ন অলি-গলিতে রেজাউল করিমের নৌকা ও নিজ প্রতীক ঠেলাগাড়ীর সমর্থনে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছেন। এ সময় তিনি বলেন, নির্বাচিত হলে এলাকায় মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও কিশোর গ্যংয়ের দৌরাত্ম কমাতে কঠোর পদক্ষেপ নিবেন।
নাদিরা সুলতানা হেলেন, সংরক্ষিত ওয়ার্ড : সংরক্ষিত ৪নং মহিলা আসনে কাউন্সিলর প্রার্থী নাদিরা সুলতানা হেলেন গতকাল ৯, ১০ ও ১৩ উত্তর পাহাড়তলী ওয়ার্ডের বিভিন্ন এলাকায় তার নিজ প্রতীক চশমা মার্কার সমর্থনে ব্যাপক গণসংযোগ চালিয়েছেন। এসময় আরো উপস্থিত ছিলেন নাজমা আক্তার, ইসরাত জাহান, কুলসুমা, নাহিদ আক্তার, হালিমা আক্তার, শারমীন, সুমি প্রমুখ।
সাহেদ ইকবাল বাবু, ২ নং জালালাবাদ ওয়ার্ড : ২নং জালালাবাদ ওয়ার্ডের জানুর বাপের খামার ও আশেপাশের এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন মো. সাহেদ ইকবাল বাবু। গণসংযোগে উপস্থিত ছিলেন মহল্লা কমিটির উপদেষ্টা মো. রেনু মিয়া, মো. আবুল বাশার, মো. কোরবান আলী, মো. সাইফুল, মো. মুরাদ, মো. রিপন, মো. জাহাঙ্গীর, মো. শহিদুল্লাহ চিশতী, জাবেদ। তিনি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে এলাকার উন্নয়নে কাজ করে যাব। এ সময় তিনি সকলের কাছে ভোট প্রার্থনা করেন। এতে উপস্থিত ছিলেন ইকবাল বাবুল, হামিদুল হক চৌধুরী ছবি, ইরফান ইকবাল, মো. শাহজান, পলাশ বিশ্বাস, মো. সেলিম, শৈবাল দাশ বিধান প্রমুখ।
নিছার উদ্দিন, ১০ নং ওয়ার্ড : নগরীর ১০ নং ওয়ার্ডের নতুন মনসুরাবাদ এলাকায় গতকাল নৌকা ও মিষ্টি কুমড়া মার্কা সমর্থনে এক মতবিনিময় সভা গতকাল মনসুরাবাদ এলাকার মোস্তফা হাকিম কিন্টার গার্ডেন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রার্থী ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। তিনি বলেন, আপনারা বিগত সময় আমার উপর যেভাবে আস্থা রেখেছেন এবারও সেভাবে পাশে থাকবেন। এবারও সেই ধারাবাহিকতা রক্ষা করে আপনাদের ভোটে বিজয়ী হবো ইনশাআল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন, লোকমান আলী, গিয়াস উদ্দিন জুয়েল, ইকবাল চৌধুরী, হাবিবুর রহমান, আবুল কালাম আবু, আবু সুফিয়ান, রতন দাশ,সুবাস দাশ, সমীরণ দাশ, সগীর আলম, নুরুল আলম নুরু প্রমুখ।
মো. ওয়াসিম ১৩নং ওয়ার্ড : নগরীর ১৩নং ওয়ার্ডে ঝাউতলা, আমবাগান আশপাশের এলাকায় গণসংযোগ ও শুভেচ্ছা বিনিময় করেন আওয়ামীলীগের কাউন্সিলর পদপ্রার্থী মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। তিনি চসিক নির্বাচনে ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে তাকে লাটিম মার্কায় ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, আগামী ২৭ তারিখ আপনারা সকাল সকাল ভোট কেন্দ্রে এসে এলাকার উন্নয়নে নৌকা প্রতীকে মেয়র পদে আওয়ামীলীগের রেজাউল করিম চৌধুরী এবং আমাকে লাটিম মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
মো. আবদুল কাদের ২৮ নং পাঠানটুলী ওয়ার্ড : নগরীর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ আবদুল কাদেরের সহধর্মিনী নুসরাত জাহান গতকাল আবদুল কাদেরের ব্যাডমিন্টন প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন। তিনি মেয়র পদে রেজাউল করিম চৌধুরী এবং কাউন্সিলর পদে মো. আবদুল কাদেরের জন্য ব্যাডমিন্টন প্রতীকে ভোট প্রার্থনা করেন এলাকাবাসীর কাছে। তিনি ২৭ তারিখ ভোট কেন্দ্রে গিয়ে সকলকে ব্যাডমিন্টন প্রতীকে ভোট দেওয়ার অনুরোধ জানান।
সলিম উল্লা বাচ্চু এনায়েত বাজার ওয়ার্ড : ২২নং এনায়েত বাজার ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মো. সলিম উল্লাহ বাচ্চু গতকাল এনায়েত বাজার ওয়ার্ডের বিভিন্ন অলি-গলি-প্রধান প্রধান সড়কে মেয়র পদে নৌকা প্রতীকে এবং কাউন্সিলর পদে নিজের ঘুড়ি প্রতীকে গণসংযোগ করেছেন। এসময় তিনি এলাকার মুরুব্বিদের সাথে সাথে মতবিনিময় করেন এবং আগামী ২৭ জানুয়ারি ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় রেজাউল করিম চৌধুরীকে এবং তাঁেক ঘুড়ি প্রতীকে ভোট দেয়ার অনুরোধ জানান। এ সময় সাবেক কাউন্সিলর নিলু নাগ, রাজিব দত্ত রিংকু, রিটু দাশ বাবলু, আশিষ নন্দি,পংকজ রায়, সৈয়দুল হক, আফসার খান, রফিক খান, কায়সার উদ্দিন, গোপাল, রাফসানুল হক জয় প্রমুখ উপস্থিত ছিলেন।
৯ নম্বর ১০ ও ১৩ নং ওয়ার্ড : আকবর শাহ থানা আওয়ামী লীগের সহ সভাপতি বীরেন্দ্র লাল দের সভাপতিত্বে ৯,১০ ও ১৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদপ্রার্থী আবিদা আজাদের জীপ গাড়ীর সমর্থনে উত্তর কাট্টলীস্থ একটি কমিউনিটি সেন্টারে এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন জুয়েল, হাবিবুর রহমান হাবিব, জহির উদ্দিন মো. বাবর, প্রকৌশলী কৃষ্ণ ভজন আচার্য্য, দীপ্তি রক্ষিত, সুপ্তি দত্ত, ছোটন দে, অমর মজুমদার, উজ্জ্বল দে, যুবনেতা চিম্ময় দত্ত, টুনটু দাশ বিজয়।
নুরুল আমিন ১২ নং ওয়ার্ড: চসিক নির্বাচনে ১২ নং সরাইপাড়া ওয়ার্ডে মেয়র প্রার্থী রেজাউল করিম এবং কাউন্সিলর প্রার্র্থী নুরুল আমিনের বিজয়ের লক্ষ্যে পশ্চিম নাছিরাবাদ হাজী কালা মিয়া বাই লেইন, আ. লতিফ সড়ক, হয়রত পীর আলী শাহ রা. মাজারস্‌হ বিভিন্ন এলাকায় গণসংযোগের মাধ্যমে কুশল বিনিময় করেন আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী ও ১২ নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন। গণসংযোগকালে দেবাশীষ নাথ, রফিকুর জামান সোহেলসহ ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার বাসিন্দারা তার সাথে উপস্থিত ছিলেন।
নিলু নাগ এনায়েত বাজার ওয়ার্ড: ২২নং এনায়েত বাজার ওয়ার্ডের গোয়ালপাড়া ও জুবিলী রোড সহ বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন ২২, ৩০ ও ৩১নং (এনায়েত বাজার-পূর্ব মাদারবাড়ি-আলকরণ) ওয়ার্ডের সংরক্ষিত আসনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর পদপ্রার্থী নিলু নাগ। তিনি গত ২২ জানুয়ারি এনায়েত বাজার ওয়ার্ডের অলি-গলিসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন এবং উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মোবাইল ফোন প্রতীকে ভোট দিয়ে পুনরায় তাকে জয়যুক্ত করার আহবান জানান। গণসংযোগকালে উপস্থিত ছিলেন বিপু ঘোষ বিলু, দিপু কুমার নাথ, মানব শর্মা, শিপু কুমার নাথ, অঞ্জন চক্রবর্তী, শিবু প্রসাদ চৌধুরী, রিটু দাশ বাবলু, উজ্জ্বল চক্রবর্তী, লুনা ঘোষ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধজালিয়ানওয়ালাবাগ থেকে চট্টগ্রাম হত্যাকাণ্ড : বিস্মৃতির চোরাবালিতে
পরবর্তী নিবন্ধজামালখানে মতিনের গণসংযোগ