কষ্টের জয়ে বিশ্বকাপ শুরু নেদারল্যান্ডসের

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২২ নভেম্বর, ২০২২ at ৬:৪৫ পূর্বাহ্ণ

দারুণ এক জয়ে বিশ্বকাপ শুরু করল নেদারল্যান্ডস। নিজেদের প্রথম ম্যাচে সেনেগালকে ২-০ গোলে পরাজিত করে নেদারল্যান্ডস। সাদিও মানের অভাবটা ভালোই টের পেল সেনেগাল। এই গোল মেশিনের অনুপস্থিতিতে দায়িত্বটা পালন করতে পারেনি অন্যরা। ফলে হার দিয়ে বিশ্বকাপ শুরু করতে হলো আফ্রিকার দলটিকে।
ম্যাচের শুরু থেকেই আক্রমণ এবং পাল্টা আক্রমণ করে খেলতে থাকে দু’দল। যদিও সুযোগ খুব বেশি আসেনি।

তবে প্রথমার্ধে সহজ সুযোগটা পেয়েছিল নেদারল্যান্ডসই। আর সেটা খেলার খেলার ১৯ মিনিটে। সেনেগাল ডি বক্সের বাইরে থেকে স্টিভেন ভেরহান বল বাড়িয়েছিলেন ডি ইয়াংকে। গোল রক্ষককে একা পেয়েও শট নিতে দেরি করায় সুবর্ন সুযোগটা নষ্ট হয় নেদারল্যান্ডসের। ৪০ মিনিটে ডেনজিল ডামফ্রিজের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শট নিয়ছিলেন বেরহাস। কিন্তু তার সে শট লক্ষ্যে রাখতে পারেনি। ফলে ছয়টি শট নিয়েও তা থেকে গোল করতে পারেনি নেদারল্যান্ডস। দ্বিতীয়ার্ধেও আক্রমণের একই ধারা অব্যাহত রাখে নেদারল্যান্ডস।

কিন্ত বারবার তাদের সে আক্রমণ মুখ থুবড়ে পড়ে সেনেগালের রক্ষনভাগে গিয়ে। খেলা যখন শেষ বাশি বাজতে সামান্যই বাকি তখন গোল করে বসেন নেদারল্যান্ডসের হাকফো। খেলার ৮৪ মিনিটে দারুণ এক হেডে গোল করে দলকে এগিয়ে দেন হাকপো।

সেই এক গোলে জয় নিয়ে যখন মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল নেদারল্যান্ডস তখন ম্যাচের অতিরিক্ত সময়ে ডেভি ক্লাসেন গোল করে ব্যবধান ২-০ করেন। আর সে জয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। দারুণ জয়ে বিশ্বকাপে শুভ সূচনা করল ডাচরা।

পূর্ববর্তী নিবন্ধপাইকারিতে বিদ্যুতের দাম বাড়ল ১৯.৯২%
পরবর্তী নিবন্ধ‘বিশ্ব রেকর্ড’ করার মতো রাঘব-বোয়াল ধরার দাবি দুদকের