কর্মীসভাস্থলে বাদ পড়া নেতাকর্মীদের বিক্ষোভ

মোহরা গ ইউনিট আ.লীগ ।। পুলিশ ও কাউন্সিলরের অনুরোধে সরে যান বিক্ষুব্ধরা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৩ জুলাই, ২০২৪ at ৪:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৫ নং মোহরা ওয়ার্ডের গ ইউনিটের কর্মী সভায় একটি অংশকে বাদ দেয়ায় সভাস্থলে বিক্ষোভ করেছেন ওই অংশের নেতাকর্মীরা। বিক্ষোভের কারণে সন্ধ্যা ৭টার সভা শুরু হয়েছে রাত ৯টায়। তাও সভা সংক্ষিপ্ত করেছেন আয়োজকরা।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় কামাল বাজারস্থ ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে ওয়ার্ডের ‘গ’ ইউনিটের কর্মী সভা আহ্বান

করা হয়।

জানা গেছে, চান্দগাঁও থানার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বড় একটি অংশ স্থানীয় সংসদ সদস্য আবদুচ ছালাম এবং সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর অনুসারী। এই অংশের নেতাকর্মীরা জানান, গতকাল কর্মী সভায় তাদেরকে বাদ দেয়া হয়েছে।

সভা আহ্বানের খবর পেয়ে ওই অংশের নেতাকর্মীসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা সন্ধ্যায় সভাস্থলে গিয়ে বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে সভাস্থলে ছুটে যান স্থানীয় আওয়ামী লীগ নেতা কাউন্সিলর কাজী নুরুল আমিন। এসময় বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমন আশংকায় তিনি বিক্ষুদ্ধ নেতাকর্মীদের সরে যেতে বলেন। ছাত্রলীগের নেতাকর্মীদের বিক্ষোভের খবর পেয়ে চান্দগাঁও থানা পুলিশও ঘটনাস্থলে যায়। এসময় স্থানীয় কাউন্সিলর কাজী নুরুল আমিন পুলিশকে বলেন, এখানে কোনো গণ্ডগোল হবে না, আমি এদেরকে (যারা বিক্ষোভ করছেন) নিয়ে চলে যাচ্ছি। কাউন্সিলর বিক্ষুদ্ধ নেতাকর্মীদের সভাস্থল থেকে নিয়ে আসলে রাত ৯টায় সভা শুরু হয় বলে জানা গেছে। তবে সভা সংক্ষিপ্ত করা হয়।

উল্লেখ্য, চান্দগাঁও থানা আওয়ামী লীগের সমন্বয় কমিটির আহ্বায়ক নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। সূত্র জানায়, গতকালের সভার ব্যাপারে তাঁকেও জানানো হয়নি। স্থানীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামকেও সভার ব্যাপারে জানানো হয়নি বলে সূত্রটি নিশ্চিত করেছে। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধপাহাড় কাটার কারণে বাড়ছে ধসের শংকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামসহ সাত অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে