কর্মস্থলে দুদিনে ৫১ পরিচ্ছন্ন শ্রমিক অনুপস্থিত

দুই ওয়ার্ড সুপারভাইজারের কাছে কৈফিয়ত তলব

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ৯:০০ পূর্বাহ্ণ

কর্মস্থলে শ্রমিক অনুপস্থিত থাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের দুই ওয়ার্ড সুপারভাইজারের কাছে কৈফিয়ত চাওয়া হয়েছে। এরা হচ্ছেন ৪০নং উত্তর পতেঙ্গা ওয়ার্ডের আবুল কালাম আজাদ এবং ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের খোরশেদ আলম। গতকাল প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা স্বাক্ষরিত অফিস আদেশ সূত্রে জানা গেছে, প্রশাসকের নির্দেশে গত ৪ ও ৫ নভেম্বর ওয়ার্ড দুটিতে পরিদর্শন করেন পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব কুমার। ৫ম পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
এর মধ্যে ৪ নভেম্বর ৪০ নম্বর ওয়ার্ডে ৯ জন ও ৪১ নম্বর ওয়ার্ডে ১৫ জন শ্রমিককে অনুপস্থিত পান তিনি। পরদিন ৫ নভেম্বর ৪০ নম্বর ওয়ার্ডে ৯ জন এবং ৪১ নম্বর ওয়ার্ডে ১৮ জন শ্রমিক অনুপস্থিত ছিলেন।
পরিচ্ছন্ন বিভাগ মনে করে, একসঙ্গে অধিক সংখ্যক শ্রমিক অনুপস্থিত থাকায় ওয়ার্ডের সার্বিক পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়েছে। এতে এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষিত এবং জনসমক্ষ্যে সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। শ্রমিক পরিচালনায় দুই সুপারভাইজারের অদক্ষতা, অবহেলা ও দায়িত্ব পালনে চরম ব্যর্থতার জন্য এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যা অফিস শৃঙ্খলা আইনের পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে পাঁচ কার্যদিবসের মধ্যে অভিযুক্ত দুই সুপারভাইজারকে জবাব দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদায়িত্ব দেয়া হলো চসিকের আরো দুই কর্মকর্তাকে
পরবর্তী নিবন্ধবাণিজ্য মন্ত্রণালয়ের ভুয়া ওয়েবসাইট খুলে জালিয়াতি