কর্ণফুলী ব্রিজ এলাকায় স্পোর্টস কমপ্লেক্স গড়ার ঘোষণা

শেষ হলো জেলা প্রশাসক ব্যাডমিন্টন টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ৯:৩৪ পূর্বাহ্ণ

শেষ হলো চট্টগ্রাম জেলা প্রশাসক ব্যাডমিন্টন টুর্নামেন্ট। চট্টগ্রাম রাইফেল ক্লাব আয়োজিত এই টুর্নামেন্টের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক এবং রাইফেল ক্লাবের সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি তার বক্তব্যে বলেন, চট্টগ্রামের খেলাধুলার উন্নয়নে কর্ণফুলী ব্রিজ এলাকায় একটি স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করা হবে। যেখানে নানা ইভেন্টে অনুশীলন এবং প্রতিযোগিতার আয়োজন করা যাবে। এছাড়া ছলিমপুরে করা হবে শ্যুটিং রেঞ্জ। তিনি বলেন, রাইফেল ক্লাবের উদ্যোগে বছরে অন্তত চারটি টুর্নামেন্ট করা হবে। যাতে চট্টগ্রাম থেকে মানসম্পন্ন খেলোয়াড় সৃষ্টি হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাইফেল ক্লাবের কোষাধ্যক্ষ অহিদ সিরাজ চৌধুরী স্বপন।

বক্তব্য রাখেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বিশেষ অতিথি এবং রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন রাইফেল ক্লাবের যুগ্ম সম্পাদক এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান শামীম প্রপার্টিজ লি. এর স্বত্বাধিকারী মো. ইসমাইল, রাইফেল ক্লাবের নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, ওসমান গনি, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের যুগ্ম সম্পাদক দিদারুল আলমসহ রাইফেল ক্লাবের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান উপস্থাপনা করেন সিনিয়র সহকারী কমিশনার মো. রাজিব হোসেন।

এর আগে রাইফেল ক্লাব জিমনেসিয়ামে চারটি ইভেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট বালক বিভাগের ফাইনালটি একেবারেই জমেনি। কারণ খেলার শুরুতেই আসাদইমরান জুটির আসাদ ইনজুরিতে পড়লে ম্যাচটির উত্তেজনা অনেকটাই শেষ হয়ে যায়। আর সে সুযোগে আকিবশামিম জুটি সহজেই সরাসরি ২০ সেটে জয়লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রথম সেট সহজে ২১১০ পয়েন্টে জিতে নেয় আকিবশামীম জুটি। দ্বিতীয় সেটটিও সহজে ২১১১ পয়েন্টে জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এই ইভেন্টে তৃতীয় স্থান লাভ করে সাজ্জাদরিয়াজ জুটি। আর চতুর্থ স্থান লাভ করে ইশতিয়াকইকবাল জুটি।

অনুর্ধ্ব১৮ বালক ফাইনালে মুখোমুখি হয় গালিবজাবেদ জুটি এবং আফিফআইমান জুটি। এই ম্যাচে ২০ সেটে আফিফআইমান জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় গালিবজাবেদ জুটি। প্রথম সেট ২১৮ পয়েন্টে জযের পর দ্বিতীয় সেট ২১১৩ পয়েন্টে জিতে নেয় গালিবজাবেদ জুটি। এই ইভেন্টে তৃতীয় স্থান লাভ করে রাহাতনয়ন জুটি। আর চতুর্থ স্থান লাভ করে আওসাফসাফায়াত জুটি।

বালিকা বিভাগের ফাইনালে তৃশিআইনান জুটি সরাসরি ২০ সেটে জুবায়দাফারিয়া জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রথম সেট ২১১৭ পয়েন্টে এবং দ্বিতীয় সেট ২১১৯ পয়েন্টে জিতে নেয় তৃশিআইনান জুটি। এই ইভেন্টে তৃতীয় স্থান লাভ করে রিহমাজারিফা জুটি। আর চতুর্থ স্থান লাভ করে লাবিবাজেরিন জুটি। পুরুষ ৪৫উর্ধ্ব ইভেন্টের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে নুরুল হকনওশাদ জুটি সরাসরি ২০ সেটে সোহেলআলম জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দুটি সেটই ২১১৯ পয়েন্টে জিতেছে নুরুল হকনওসাদ জুটি। এই ইভেন্টে তৃতীয় স্থান লাভ করে মাহমুদুলটিটু জুটি। আর চতুর্থ স্থান লাভ করে সরওয়ারআজম জুটি। টুর্নামেন্টের প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা, রানারআপ দলকে ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারী দলকে ১০ হাজার টাকা অর্থ পুরস্কার প্রদান করা হয়। সেই সাথে প্রদান করা হয় ট্রফি ও মেডেল। এছাড়া অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়। এই টুর্নামেন্টে ২১২টি দলের ৪২৪ জন শার্টলার অংশগ্রহণ করে।

পূর্ববর্তী নিবন্ধ৫ মাস পর আজ বাসায় ফিরছেন খালেদা জিয়া
পরবর্তী নিবন্ধজনশূন্য এলাকায় গভীর নলকূপের পানি পায় কে