কর্ণফুলীতে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদ ও বিক্রি

চার প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৫ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদ ও বিক্রির অভিযোগে চার প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

উপজেলার শিকলবাহা কলেজ বাজারস্থ আল মদিনা এন্টারপ্রাইজের ম্যানেজার মো. হুমায়ুনকে ১০ হাজার টাকা, বড়উঠান ইউনিয়নের ফকিরনীর হাটস্থ আলম এন্ড ব্রাদার্সের মালিক মো. সুমনকে ১০ হাজার টাকা, জুলধা ইউনিয়নের পাইপের গোড়াস্থ হাজী কারী এন্টারপ্রাইজের মালিক মো. ফারুককে ১০ হাজার টাকা ও বড়উঠান ইউপির শাহমীরপুর জামতলা বাজারস্থ সাইফুল এন্টারপ্রাইজের মালিক মো. সাইফুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিস্ফোরক অধিদপ্তরের আইন লঙ্ঘনপূর্বক গ্যাস সিলিন্ডার সংরক্ষণ, অপর্যাপ্ত ভেন্টিলেশন সিস্টেম, আবদ্ধ ঘরে গ্যাস সিলিন্ডার মজুদ, অতিরিক্ত মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগে পেট্রোলিয়াম আইন ২০২০ এর ধারা () অনুযায়ী এ চার প্রতিষ্ঠানকে জরিমানা করেন কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী দৈনিক আজাদীকে জানান, অত্যন্ত ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার মুজদ করা ও অতিরিক্ত মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রির অভিযোগে এ জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধজেএমসেন হলে জন্মাষ্টমীর দর্শনার্থীদের নির্বিঘ্ন যাতায়াতে সিএমপির নির্দেশনা
পরবর্তী নিবন্ধআনোয়ারায় ২ হাজারেরও বেশি একর জমির চাষাবাদ হুমকিতে