কয়লাবিদ্যুৎ প্রকল্পের চোরাই মালামাল উদ্ধারে গিয়ে বাঁধার মুখে পুলিশ

মহেশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০২৪ at ৯:২৭ পূর্বাহ্ণ

মহেশখালী মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের চোরাই মেশিন ও যন্ত্রাংশ পাচারের উদ্দেশ্যে মজুদ করা হয়েছে এমন গোপন সংবাদে পুলিশ অভিযান চালাতে গেলে বাঁধা দেয় অভিযুক্ত মূছার লোকজন।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় উপজেলার মাতারবাড়ি দক্ষিণ মগডেইল এলাকায় শ্রমিক লীগ নেতা মূছার বাড়িতে এই ঘটনা ঘটে।

এ সময় মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তার দায়িত্ব থাকা এএসআই জাহাঙ্গীর আলম ও তার সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। পুলিশ অভিযুক্ত মূছার বাড়ির কক্ষ তল্লাশি করতে চাইলে মূছার পালিত সন্ত্রাসীরা উত্তেজিত হয়ে এতে বাঁধা দেয়। পরে পুলিশ নিরাপত্তা কথা বলে স্থান ত্যাগ করে।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে শ্রমিকলীগ নেতা আবু মূছা বলেন, তার বাড়িতে চোরাই মালামাল নেই, এটি অসত্য। যারা উত্তেজিত হয়ে প্রশাসনকে বাঁধা দিয়েছে তারা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এটা করেছে।

অভিযুক্ত মূছার বিরুদ্ধে ইতিপূর্বে রয়েছে মাদক চোরাচালানসহ অসংখ্য অপকর্ম ও চুরির অভিযোগ। আওয়ামী লীগের দলীয় ক্ষমতা অপব্যবহার করে শ্রমিক লীগের এই ব্যক্তি মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প সংশ্লিষ্ট নানা অপকর্ম করে স্থানীয়ভাবে সন্ত্রাস ও মাদকের রাজত্ব গড়ে তুলেছে।

জানতে চাইলে এএসআই জাহাঙ্গীর আলম বলেন, ‘কয়লাবিদ্যুৎ প্রকল্পের চোরাই মালামাল একটি বাড়িতে মজুদ করা আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আমরা ওই বাড়িতে গেলে বাড়ির লোকজনও স্থানীয়রা এটা নিয়ে উত্তেজিত আচরণ করলে, পরে আমরা স্থান ত্যাগ করি’

পূর্ববর্তী নিবন্ধসদস্যদের স্বার্থ ক্ষুণ্ন করে অনিয়ম
পরবর্তী নিবন্ধ৯৬ মামলায় জামিন, কারামুক্ত রিজেন্টের সাহেদ