কড়া নিরাপত্তায় চলছে পেকুয়া উপজেলা নির্বাচন

পেকুয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ১:৫৬ অপরাহ্ণ

আজ ২১ মে অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন। দ্বিতীয় ধাপে নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর বিশেষ স্ট্রাইকিং ফোর্স।

নিরাপত্তার চাদরে ডেকে দেওয়া হয়েছে ভোটার এলাকা। পেকুয়া উপজেলা জুড়ে ভোটের আগের দিন বিকেলে বিশাল স্ট্রাইকিং ফোর্সের গাড়ি বহর নিয়ে টল দিতে দেখা গেছে । নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষায় ৭ টি ইউনিয়নে ৭ জন ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, ২২০ জন পুলিশ,৬৩০ জন আনসার ও র‌্যাব ১৫ এর মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স  মাঠে রয়েছে । ৪৪ টি ভোট কেন্দ্রে ৪৪ জন প্রিজাইডিং,৩শত ১৮ জন সহকারী প্রিজাইডিং,৬শ৩৬ পোলিং অফিসার, ৬শ ৫০ জন আনসার সদস্য মোতায়ন করা হয়েছে।

কড়া নিরাপত্তায় চলছে ভোট গ্রহন। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৪ টা পর্যন্ত টানা ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন এর মাধ্যমে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৪৪ টি ভোট কেন্দ্রে ৩১৮ ভোট কক্ষে

১ লাখ ৩৫ হাজার ৩০০ ভোটার রয়েছে। পুরুষ ভোটার ৭৩ হাজার ৯৯৪, মহিলা ভোটার ৬১ হাজার ৩০৬ জন। ৪৪ টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৩১৮ টি, তারমধ্যে স্থায়ী ভোট কক্ষ ২৯৭ টি, অস্থায়ী ২১ টি ভোট কক্ষ ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধ৫০০ গ্রাম গাঁজাসহ নগরীতে গ্রেফতার ১
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে ভোট দিলেন এমপি সনি ও জেলা পরিষদ চেয়ারম্যান