কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

কক্সবাজার প্রতিনিধি | শনিবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২১ at ১১:২১ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্য নির্বাহী কমিটির বার্ষিক নির্বাচন আজ শনিবার। কমিটির ১৭টি পদের নির্বাচনে দুটি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে সরকারপন্থী ও বিরোধী দুই প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন প্রার্থী। নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে সরকারপন্থীরা এবং আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে বিএনপি-জামায়াত সমর্থিতরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে অ্যাড. ইকবালুর রশিদ আমিন সোহেল, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি অ্যাড. মোহাম্মদ নুরুল আমিন, সহ-সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে অ্যাড. এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে অ্যাড. একেএম এরশাদ উল্লাহ মিল্টন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে অ্যাড. মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড. শওকত বেলাল, ৯টি সদস্য পদে যথাক্রমে-অ্যাড. মোহাম্মদ ইসহাক-১, অ্যাড. আব্বাস উদ্দিন চৌধুরী, অ্যাড. হরিসাধন, অ্যাড. সফা বিনতে আবদুল্লাহ (ছবাহ), অ্যাড. একরামুল হুদা, অ্যাড. বেদারুল আলম, অ্যাড. মোশারফ হোসেন, অ্যাড. মোহাম্মদ রাশেল ও অ্যাড. হারুনুল এরশাদ।
অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে অ্যাড. মো. আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে মো. আবদুর রশিদ, সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে অ্যাড. রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড. নুরু রশিদ এবং ৯ টি সদস্য পদে যথাক্রমে অ্যাড. আবুল আলা, অ্যাড. সব্বির আহমদ, অ্যাড. নুরুল মোর্শেদ আমিন, অ্যাড. মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী, অ্যাড. মোস্তাক আহমদ চৌধুরী, অ্যাড. নাজিম উদ্দিন, অ্যাড. রাবেয়া সুলতানা, অ্যাড. মামুনুর রশিদ ও অ্যাড. মামুনুর রশিদ।
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির চূড়ান্ত ভোটার তালিকায় এবারের মোট ভোটার সংখ্যা ৭২৩ জন। তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে ৬৮৩ জনের। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে ৪০ জনের।

পূর্ববর্তী নিবন্ধমানবিক মূল্যবোধ প্রতিষ্ঠাই ধর্মের মূলকথা
পরবর্তী নিবন্ধসরকার সকল ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে