কক্সবাজার কলাতলী ডলফিন মোড়ে ৫০ অবৈধ দোকান উচ্ছেদ

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৩২ অপরাহ্ণ

কক্সবাজার ট্রাফিক বিভাগের অভিযানে কলাতলী ডলফিন মোড়ের ৫০টি অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে এই অভিযানে কক্সবাজারের আন্দোলনে থাকা শিক্ষার্থীরাও ছিলেন।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পর্যটন জোনের কলাতলির ডলফিন মোড়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে উঠা দোকান, স্থাপনা ও অবৈধ গাড়ি পার্কিংয়ে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযোগ ছিল, পর্যটকদের চলাচলের রাস্তা, ফুটপাত দখল করে এসব ভ্রাম্যমাণ স্থাপনা ও দোকানপাট গড়ে উঠেছিল। এতে পর্যটক ও স্থানীয়দের চলাচলের পথ সংকীর্ণ ও অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। ফলে দূরদূরান্ত থেকে আগত পর্যটকরা কক্সবাজার নিয়ে নেতিবাচক মনোভাব পোষণ করেন।

তারই প্রেক্ষিতে পর্যটকদের চলাচল ও নিরাপত্তার স্বার্থে এমন অভিযান পরিচালনা করা হয়েছে মন্তব্য করে অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দিনে বলেন, ‘আজকের অভিযানে প্রায় ৫০টি অবৈধ দোকান ও ভ্রাম্যমাণ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। আগামী ৭দিন পর্যটন জোনে এমন অভিযান অব্যাহত থাকবে।’

এমভিযানে ট্রাফিক বিভাগের সাথে ছিলেন কক্সবাজারে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রবিউল ইসলাম, সাঈদ স্বাধীন, সাহেদ মো: লাদেনসহ অন্যান্যরা।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে সালিশের নামে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধনিজ টমটম গ্যারেজে বিদ্যুৎস্পৃষ্ট, মহেশখালীতে প্রাণ গেল যুবকের