কক্সবাজারে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা

কক্সবাজার প্রতিনিধি  | শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:০২ পূর্বাহ্ণ

কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা। গতকাল বৃহস্পতিবার সকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন।

তিনি বলেন, গাছ আমাদের পরম বন্ধু। মানুষের সুন্দরভাবে বেঁচে থাকার জন্য যেসব মৌলিক চাহিদা রয়েছে তার অধিকাংশই পূরণ করে বৃক্ষ। তাই মানব জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। দেশের অর্থনীতি ও জনজীবনে স্বাচ্ছন্দ্য ফিরিয়ে আনার জন্য বৃক্ষরোপণ করা দরকার। তাই বৃক্ষমেলার মাধ্যমে আমরা গণসচেতনতা গড়ে তুলতে চাই। পাশাপাশি বন ধ্বংসে যারা জড়িত তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে জেলা প্রশাসন।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সারওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ, কক্সবাজার উত্তর বনবিভাগের বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ামিন হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াছমিন চৌধুরী ও কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী।

বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে শুরু হওয়া বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। মেলায় এবার অংশ নিয়েছে প্রায় অর্ধশতাধিক নার্সারি। এসব নার্সারিতে তোলা হয়েছে বনজ, ফলদ ও ওষুধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা।

পূর্ববর্তী নিবন্ধচিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী এদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়
পরবর্তী নিবন্ধবন্যার্তদের মাঝে জেলা রেড ক্রিসেন্টের খাবার বিতরণ