কক্সবাজারে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ মে, ২০২৪ at ৮:১৯ পূর্বাহ্ণ

কক্সবাজারে ৭ জন মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল সোমবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে এই রায় ঘোষণা করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা এই রায়ে সন্তুষ্ট জানিয়ে বলেন, এই ধরনের রায় মাদক কারবারিদের মাদক ব্যবসায় নিরুৎসাহিত করবে এবং আদালতে দ্রুত মামলার জট কমাবে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, টেকনাফ নয়া পাড়ার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুল হামিদ হোসেন, মো. হোসেন জোহার, মো. জোবায়ের, লাল মোহাম্মদ, মো. ইয়াছিন, টেকনাফ নাইটং পাড়ার বশির আহমেদ ও হ্নীলা ইউনিয়নের পূর্ব লেদা পাড়ার মো. আলম।

জানা যায়, ২০২২ সালে গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিন দ্বীপের পূর্ব পাশে মিয়ানমারের জল সীমার ভেতর থেকে একটি মাছ ধরার ট্রলার বাংলাদেশের সীমানায় প্রবেশ করলে কোস্ট গার্ড সে ট্রলার আটক করে। পরে তল্লাশি করলে এক লাখ দুই হাজার পিস ইয়াবাসহ আসামিদের আটক করা হয়। এ ঘটনায় টেকনাফ থানায় একটি ইয়াবা মামলা দায়ের করা হয়। মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

পূর্ববর্তী নিবন্ধট্রেনের ধাক্কায় মারা গেল এক দিন আগে এসএসসি পাস করা ছেলেটি
পরবর্তী নিবন্ধনিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প গ্রহণের উদ্যোগ গণপূর্ত মন্ত্রণালয়ের