কক্সবাজারে ভাবিকে হত্যার দায়ে দেবরের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৭:১৪ পূর্বাহ্ণ

হত্যা মামলায় একজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, একইসাথে এক লক্ষ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ২ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন।

কক্সবাজার জেলা জজ কার্যালয়ের জেলা নাজির বেদারুল আলম এ তথ্য জানিয়েছেন। দণ্ডিত আসামি হলো কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নয়াপাড়ার কামরুল হাসান ছোটন। অপরদিকে, নিহত গৃহিণী ইয়াছমিন আক্তার হচ্ছে দণ্ডিত আসামি কামরুল হাসান ছোটনের বড় ভাই সাহাবউদ্দিনের স্ত্রী। অর্থাৎ হত্যাকারী ও নিহত মহিলা পরস্পর দেবরভাবি। কক্সবাজার জেলা ও দায়রা আদালতের পিপি অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান রেজা রাষ্ট্রপক্ষে এবং অ্যাডভোকেট নাছির উদ্দিন আসামি পক্ষে আদালতে মামলাটি পরিচালনা করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ :

কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নয়াপাড়ার কামরুল হাসান ছোটন তার ভাবি ইয়াছমিন আক্তারের জিম্মায় প্রতিবেশী হোছনে আরা থেকে স্টাম্প দিয়ে ৫০ হাজার টাকা ধার নেন। ধার করা টাকা ফেরত দিতে কামরুল হাসান ছোটনকে চাপ দিলে ইয়াবা টেবলেট ব্যবসায়ী কামরুল হাসান ছোটন ২০১৯ সালের ২৯ জুন দুপুর আড়াইটার দিকে ইয়াছমিন আক্তারের বাড়িতে প্রবেশ করে ইয়াছমিন আক্তারকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে শ্বাসরোধ করে তিন সন্তানের জননী ইয়াছমিন আক্তারকে হত্যা করে।

এ ঘটনায় ইয়াছমিন আক্তারের ভাই নুরুল হুদা বাদী হয়ে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার চকরিয়া থানা মামলা নম্বর : ০৩, তারিখ : ০২/০৮/২০১৯ ইংরেজি, জিআর মামলা নম্বর : ৩৬৭/২০১৯ (চকরিয়া) এবং এসটি মামলা নম্বর : ১০৩৫/২০২০ ইংরেজি। এ ঘটনায় মামলার আসামি কামরুল হাসান ছোটন তার ভাবি ইয়াছমিন আক্তারকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় আত্মস্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধআত্মসমর্পণের পর কারাগারে মামলার প্রধান আসামি হুদা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় পাহাড়ধসের ঝুঁকি, মাইকিং তবুও সরছে না মানুষ