কক্সবাজারে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ, প্রতিবেশী কিশোর আটক

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১৪ নভেম্বর, ২০২২ at ৭:৩৩ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরে পাঁচ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে প্রতিবেশী এক কিশোরকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার
দুপুর সাড়ে ১২ টায় পুলিশ এ তথ্য জানালেও শনিবার বিকালে কক্সবাজার শহরের মোহাজের পাড়ায় ঘটনাটি ঘটেছে বলে জানান কক্সবাজার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নুরুল আবছার।
তিনি জানান, ধর্ষণের ঘটনায় জড়িত সন্দেহে ১৮ বছর বয়সী স্থানীয় এক কিশোরকে আটক করা হয়েছে। সে কক্সবাজার সদর উপজেলার একটি মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্র। আর মেয়ে শিশুটি (৫) আটক ছেলেটির প্রতিবেশি। শিশুটি বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শিশুর স্বজনদের বরাতে এসআই নুরুল আবছার বলেন, শনিবার বিকালে কক্সবাজার শহরের মোহাজের পাড়ায় এক মেয়ে শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। এরপর রাতে স্থানীয়রা ঘটনায় জড়িত এক কিশোরকে আটক করে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই তাকে থানায় নিয়ে আসে।
মেয়েটির বাবা জানান, শনিবার বিকালে তার স্ত্রী একটি জরুরি কাজে পাশ্ববর্তী আত্মীয় বাড়িতে বেড়াতে গেলে তার মেয়েকে প্রতিবেশি মাদ্রাসা পড়ুয়া ওই ছেলে ফুসলিয়ে নিয়ে তার বাড়িতে বাবা-মার অনুপস্থিতির সুযোগে ধর্ষণ করে।
তিনি বলেন, তার বাড়ির লাগোয়া জনৈক কুলসুমা আক্তারের ঘরে থাকা মনোয়ারা বেগম নামের এক নারী মেয়েটির শোর-চিৎকার শুনতে পেয়ে ধর্ষণের ঘটনাটি দেখতে পান। এর পর স্থানীয়রা ছেলেটিকে ধাওয়া দিয়ে আটক করে এবং ৯৯৯ -এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে এসে ছেলেটিকে থানায় নিয়ে যায়।
কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) মো. আশিকুর রহমান বলেন, শনিবার সন্ধ্যায় ধর্ষণের শিকার হওয়া এক মেয়ে শিশুকে হাসপাতালে আনা হয়। তাকে হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। শিশুটির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। শিশুটির শারীরিক আলামতের পরীক্ষার মেডিকেল প্রতিবেদন হাতে আসার পরই ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যাবে বলে জানান আরএমও।
এসআই নুরুল আবছার জানান, মেয়েটির বাবা বাদী হয়ে রোববার সকালে একজনকে আসামি করে থানায় এজাহার দিয়েছেন। ঘটনাটি প্রাথমিক তদন্তের পরই মামলা হিসাবে নথিভুক্ত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকরণিকের ভুল, ১২ বছর পর পেলেন সংশোধনকৃত খতিয়ান
পরবর্তী নিবন্ধহাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির সম্মেলন হয়নি