কক্সবাজারে দিন-দুপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ৭৩ ভরি স্বর্ণ লুট

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ১০:৫৫ অপরাহ্ণ

কক্সবাজার সদরের খুরুশকুল এলাকায় অস্ত্রের মুখে জিম্মি করে দুই স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ৭৩ ভরি দেশি-বিদেশি স্বর্ণ ও নগদ ২ লাখ ১৫ হাজার টাকা লুটের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৬ জুন) দিন-দুপুরে খুরুশকুল-চৌফলদন্ডি সড়কের লমাজি পাড়া গ্রামীণ ব্যাংকের সামনে এই লুটের ঘটনা ঘটে বলে জানা যায়। 

সূত্রে জানা যায়, চট্টগ্রামের রাউজানের দুই স্বর্ণ ব্যবসায়ীর গতিরোধ করে ছুরি ও অস্ত্রের মুখে মুহুর্তেই ব্যাগে থাকা ৭৩ ভরি দেশি-বিদেশি স্বর্ণ ও নগদ ২ লাখ ১৫ টাকা নিয়ে পালিয়ে যায় মেহেদী পাড়ার স্থানীয় কিছু ছিনতাইকারী। এসময় ছিনতাইকারীরা মারধর করে আহত করে স্বর্ণ ব্যবসায়ীদের। যদিও ঘটনার পরে পুলিশ ও র‍্যাব গিয়ে প্রাথমিক তদন্ত শুরু করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে তাদের গাড়ি গতিরোধ করে মারধর ও অস্ত্রের ভয় দেখিয়ে তাদের হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে লমাজী পাড়া ভিতর সড়ক হয়ে পালিয়ে যায় ৭-৮ জন ছিনতাইকারী। তাদের ধারণা পূর্বপরিকল্পিতভাবে স্বল্প সময়ের মাঝে তাদের কাছ থেকে এই স্বর্ণ ও টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে।

ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ী রুবেল কান্তি নাথ বলেন, প্রায় ৫ বছর ধরে কক্সবাজারের বিভিন্ন স্বর্ণের দোকানে পাইকারী দেশি-বিদেশি স্বর্ণ সরবরাহ করতো তারা। দুপুর একটার দিকে গ্রামীণ ব্যাংকের মোড়ে প্রথমে ৭-৮জনের দলটি এসে বেধড়ক মারধর করে আহত করে। পরে ছুরি ও অস্ত্র দেখিয়ে স্বর্ণ নিয়ে পালিয়ে যায়।

ঈদের আগে বিভিন্ন স্বর্ণের দোকানে অর্ডার থাকায় তারা এত বেশি স্বর্ণ নিয়ে আসছি। এমন ঘটনা হবে জীবনেও কল্পনা করতে পারছি না। 

তিনি আরো জানান, থানায় অভিযোগ দেওয়া হয়েছে, এখনও স্বর্ণ ও টাকা উদ্ধারের জন্য প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। এই ঘটনায় তিনজনকে আটক করেছে বলে শুনেছি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত ওসি মো. রকিবুজ্জামান জানান, যাদের থেকে ৭৩ ভরি স্বর্ণ লুট করা হয়েছে তারা আদৌও স্বর্ণ ব্যবসায়ী কিনা সেটি যাচাই-বাছাই চলছে। সেইসাথে তাদের নিজ বাড়ি রাউজানে সেখানকার পুলিশের সহায়তা নিয়ে বিষয়টি তদন্ত করা হবে।  এখনও কাউকে আটক করা হয়নি বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এছাড়া তাদের পক্ষ থেকে আমরা এখনও কোন অভিযোগ পায়নি। তবে পুলিশের তদন্ত চলছে আর লুটকারীদের বিরুদ্ধে কোন তথ্য পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধকক্সবাজারে অস্ত্রের মুখে ৭৩ ভরি স্বর্ণ লুট